শহরে Amit Shah, উত্তর কলকাতায় স্বামীজির বাড়ি থেকেই সফর শুরু স্বরাষ্ট্রমন্ত্রীর

Dec 19, 2020, 10:05 AM IST
1/5

কমলাক্ষ ভট্টাচার্য: দু-দিনের রাজ্য সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ সকাল ১০.৪৫ নাগাদ সিমলা স্ট্রিটে স্বামীজির বাড়ি ও সাংস্কৃতিক কেন্দ্রে এসে অমিত শা প্রথমে স্বামীজি মূর্তিতে পুষ্পার্ঘ দেবেন। তারপর ঘুরে দেখবেন মিউজিয়াম। দেখবেন স্বামীজির জন্মভিটে। এরপর বীরেশ্বর শিব ও জগদ্ধাত্রী মন্দির দর্শন করবেন। 

2/5

মিশনের সন্ন্যাসীদের সঙ্গে কথাবার্তা সেরে মিশনের তরফ থেকে অমিত শাহকে দেওয়া হবে প্রসাদী শাল, ইংরাজী ও হিন্দিতে অনুদিত বিবেকানন্দ রচনাবলীর অংশ বিশেষ, বাংলা বই 'মূল্যবোধে ধন্য জীবন'।   

3/5

জানানো হয়েছে, বেরোনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হবেন শাহ। শাহ-র সফর ঘিরে স্বাভাবিকভাবেই নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে স্বামীজির বাড়ি। সকাল থেকেই টহল দিচ্ছে পুলিস। বাড়ির গেটেও মোতায়েন করা হয়েছে নিরাপত্তারক্ষী। গতকাল রাত সাড়ে ১১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে শাহের বিমান নামার কথা ছিল।   

4/5

কিন্তু দিল্লিতে প্রচন্ড কুয়াশার কারনে দৃশ্যমানতা কম থাকায় বিমান ছাড়তে দেরি হয়। রাত ১.৩০ নাগাদ কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছন অমিত  শাহের বিমান।   

5/5

রাতে বিমানবন্দরে অমিত শাহকে স্বাগত জানাতে হাজির ছিলেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ,বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়, অরবিন্দ মেনন, লকেট চ্যাটার্জি,দিলীপ ঘোষ সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। বিমানবন্দরের বাইরেও  ছিল বিজেপি সমর্থকদের ভিড়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর যাত্রাপথে ছিল কড়া নিরাপত্তা।