বাউল শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, শুনবেন বাউল গান

Dec 18, 2020, 16:53 PM IST
1/5

শান্তিনিকেতনের শ্যামবাটি এলাকায় বাউল শিল্পী বাসুদেব দাস বাউলের বাড়িতে অমিত শাহর মধ্যাহ্নভোজনের আয়োজন করা হচ্ছে। ইতিমধ্যেই তাঁর বাড়ি পরিদর্শন করেছে বিজেপি নেতৃত্বসহ জেলা প্রশাসন ও স্বরাষ্ট্র দফতরের আধিকারিকরা।

2/5

২০ ডিসেম্বর বোলপুরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রথমে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে দেখা করবেন তিনি। পরে ঘুরে দেখবেন বিশ্বভারতী চত্বর। প্রায় দু'ঘণ্টা বিশ্বভারতীতে কাটানোর পর শান্তিনিকেতনে এক বাউল শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজন সারবেন অমিত শাহ। শান্তিনিকেতনের শ্যামবাটি এলাকায় বাসুদেব দাস বাউলের বাড়িতে ভাত, আলু পোস্ত, ডাল প্রভৃতি খাবেন তিনি।  

3/5

বাউল শিল্পীর বাড়িতে কোন বারান্দায় বসবেন, কোথায় বসে খাবেন, কী খাবেন প্রভৃতি ব্যবস্থাপনা আজ খতিয়ে দেখতে আসেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য অরবিন্দ মেনন ও জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডলসহ অন্য নেতারা।

4/5

গতকাল বাউল পরিবারের লোকজনের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলে অমিত শাহর মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হয়। এখনও পর্যন্ত এই বাড়িতেই অমিত শাহ মধ্যাহৃভোজন করবেন বলে ঠিক হয়েছে। পরে বোলপুরে একটি পদযাত্রা করবেন তিনি। তারও প্রস্তুতি চলছে জোরকদমে।

5/5

বোলপুর ডাকবাংলা মাঠ থেকে চৌরাস্তা পর্যন্ত পদযাত্রা করবেন অমিত শাহ। বাউল শিল্পী বাসুদেব দাস বাউল বলেন, "আমরা বাউল মানুষ। কাঠের জালে রান্না করি। সেই খাবার খাবেন বলে গেলেন। ভাত, ডাল, আলু পোস্ত এইসব রান্না করব। বাউল গান শুনবেন মন্ত্রী এটাও বলে গেলেন।"