জয়া, রেখা নয়, তারও আগে দিল্লির এক মহিলাকে ভালোবাসতেন অমিতাভ বচ্চন!

Oct 11, 2020, 16:50 PM IST
1/8

একসময় জয়াকেই ভালোবেসেই বিয়ে করেন বিগ-বি। তবে সম্প্রতি তাঁর জীবনে অন্য আরেকটি মেয়ের প্রতি ভালোবাসার কথা নিজেই প্রকাশ্যে এনেছেন শাহেনশা।

2/8

অমিতাভের সঙ্গে রেখার নাম জুড়েছিল, সেকথা প্রায় সবাই জানেন, জয়ার কথাও নতুন করে কিছু বলার নেই। সম্প্রতি এই ভালোবাসার কথা 'কৌন বনেগা ক্রোড়পতি' শোয়ে নিজেই প্রকাশ্যে এনেছেন অমিতাভ। 

3/8

এই প্রেম অবশ্য বিগ বি-র অল্প বয়সের। দিল্লিতে থাকার সময় এক কলেজ ছাত্রীর প্রেমে পড়েছিলেন অমিতাভ বচ্চন। 

4/8

নিজের কলেজ জীবনের সেই প্রেমের কথা বলতে গিয়ে অমিতাভ বচ্চন বলেন, দিল্লির কনট প্লেসের বাসস্ট্যান্ডে একসময় অপূর্ব সুন্দরী ওই মেয়েটির জন্য দীর্ঘক্ষণ অপেক্ষাও করতেন তিনি। 

5/8

অমিতাভ বচ্চনের কথায়, ''আমি সাধারণত তিনমূর্তির কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের বিশেষ বাসটি ধরতাম। বাসটি কনট প্লেস পার হয়ে যেত। মিরান্দা হাউসে যাওয়া অনেক সুন্দরী মেয়ে বাসে উঠত বলে, আমি কনট প্লেসে মরিয়া হয়ে অপেক্ষা করতাম। আমরা নিজেদের মধ্যে আলোচনা করতাম, যে এই মেয়েটি এই দিনে বাসে উঠবে''।

6/8

অমিতাভ আরো বলেন, ''অনেক বছর পর, আমি তখন স্নাতক হয়ে গেছি, একদিন ওই মেয়েটির সঙ্গে ধাক্কা খেয়েছিলাম। অবাক করে দিয়ে মেয়েটি বলেছিল, তিনিও কনট প্লেসে বাসের জন্য অপেক্ষা করতেন। আর ভাবতেন বাসের ভিতরে বচ্চন থাকবেন। ওই মহিলা আমাকে বলেছিল তাঁর সঙ্গে এক পুরুষ বন্ধু থাকবেন, নাম পরাণ, তবে আমার জন্য ওই মহিলা তাঁকে ত্যাগ করতে রাজি ছিলেন।''

7/8

প্রসঙ্গত অমিতাভ বচ্চনের সঙ্গে জয়ার বিয়ে হয়েছিল ১৯৭৩ সালের ৩ জুন।

8/8

পরবর্তীকালে ১৯৭৬ সালে 'দো আনজানে' ছবিতে কাজ করার সময় রেখার সঙ্গে অমিতাভের প্রেমের সূত্রপাত হয়েছিল বলে শোনা যায়। তবে তখন অমিতাভ অবশ্য বিবাহিত ছিলেন।