Russia-Ukraine War: Putin-র সঙ্গে মনোমালিন্য, দেশ ছাড়লেন তার উপদেষ্টা Anatoly Chubais

Mar 25, 2022, 13:13 PM IST
1/5

পদ ছাড়লেন Anatoly

Anatoly has resigned from his position

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিশেষ দূত আনাতোলি চুবাইস পদত্যাগ করেছেন। ইউক্রেন আক্রমণ শুরুর পর থেকে ক্রেমলিনের সঙ্গে সম্পর্ক ছিন্নকারী প্রথম সিনিয়র কর্মকর্তা তিনি। একটি সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, ইউক্রেনের সংঘাতের কারণে চুবাইস পদত্যাগ করেছেন এবং দেশ ছেড়েছেন। তিনি রাশিয়ায় ফিরে যেতে চান না বলেও একটি সূত্র মারফত জানা গেছে।

2/5

কে এই চুবাইস

who is anatoly

সূত্রের মারফত, এক সংবাদ সংস্থা জানিয়েছে যে ৬৬ বছর বয়সী জলবায়ু দূত ১৯৯০-এর দশকে একজন সংস্কারক হিসাবে পরিচিত ছিলেন। তিনি রাশিয়ায় বেসরকারীকরণের নেতৃত্ব দিয়েছিলেন।

3/5

এর আগে কী কাজ করেছেন আনাতোলি

what has anatoly did before

অর্থনৈতিক সংস্কার যারা করেছেন তাদের মধ্যে একজন আনাতোলি। তিনি পুতিনের সরকারে ছিলেন এবং পশ্চিমি কর্মকর্তাদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেছিলেন। চুবাইস, একসময় প্রাক্তন রাষ্ট্রপতি বরিস ইয়েলতসিনের চিফ অফ স্টাফ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। আন্তর্জাতিক সংস্থাগুলির সঙ্গে সম্পর্কের জন্য পুতিনের বিশেষ প্রতিনিধির পদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

4/5

ফেসবুকে কী লেখেন চুবাইস?

what did chubais write on facebook

জানা গেছে যে, চুবাইস মঙ্গলবার সহকর্মী এবং বন্ধুদের কাছে একটি চিঠিতে পদত্যাগের কথা ঘোষণা করেন। গত সপ্তাহে, তিনি Yegor Gaidar-র মৃত্যু বার্ষিকীতে ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে তিনি বলেন যে তার সহকর্মী "কৌশলগত ঝুঁকিগুলি আমার চেয়ে ভাল বুঝতে পেরেছিলেন এবং আমি ভুল ছিলাম।"

5/5

কী জানালেন ক্রেমলিনের মুখপত্র

what did peskov say

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এক সংবাদ সংস্থাকে বলেছেন যে চুবাইস পদত্যাগ করেছেন। তিনি আরও যোগ করেছেন যে চুবাইস নিজের ইচ্ছায় এই কাজ করেছেন।