WB Panchayat Election 2023: ভাইয়ের স্বপ্ন পূরণে ভোটে দাঁড়িয়েছিলেন, কী হল ছাত্রনেতা আনিসের দাদার?

Jul 13, 2023, 13:14 PM IST
1/5

তাঁর ভাইয়ের মৃত্য়ুতে তোলাপাড় হয়েছিল জেলা থেকে শহর। ভাইয়ের স্বপ্ন পূরণের লক্ষ্যে এবার সিপিএমের টিকিটে ভোটের লড়াইয়ে নেমেছিলেন সামসুদ্দিন খান। কে এই সামসুদ্দিন খান? সামসুদ্দিন হলেন আমতার প্রয়াত ছাত্রনেতা আনিস খানের দাদা।

2/5

ভোটে দাঁড়িয়েছিলেন আনিসের মামাও। তিনিও হেরেছেন এবার।

3/5

আমতার ২ নম্বর ব্লকের কুশবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের ১৯৬ নম্বর গ্রাম সংসদ থেকে ভোটে দাঁড়িয়েছিলেন আনিসের মামা সাবির খান। পাশাপাশি ওই পঞ্চায়েতের পঞ্চায়েত সমিতির ৪২ নম্বর আসনে দাঁড়িয়েছিলেন আনিসের দাদা সামসুদ্দিন খান। আনিসের মৃত্যুর পর থানায় তীব্র বিক্ষোভ দেখিয়েছিলেন গ্রামের মানুষ জন। সেই পঞ্চায়েতেও হেরেছে সিপিএম-কংগ্রেস-আইএসএফ জোট। ভোট প্রচারে নেতৃত্ব দিয়েছিলেন আনিসের বাবা সালেম খান। জোটের বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন তৃণমূলের হাসেম খান। আনিসের বাবার দাবি, সন্ত্রাস চালিয়ে জিতেছে তৃণমূল কংগ্রেস।

4/5

উল্লেখ্য, গত বছর ১৮ ফেব্রুয়ারি নিজের বাড়িতেই মৃত্যু হয় ছাত্রনেতা আনিস খানের। সেদিন তার বাড়়িতে পুলিস আসে। আনিস ছিলেন উপরের তলায়। আনিসের পরিবারের দাবি পুলিস চলে যাওয়ার পর আনিসের দেহ নীচে পড়ে থাকতে দেখা যায়। এনিয়ে তোলপাড় হয় গোটা রাজ্য। সিপিএমের অভিযোগ ছিল, আনিসের মৃত্য়ুর সঙ্গে পুলিসের প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে। মামলা ওঠে হাইকোর্টে।

5/5

পঞ্চায়েতের ফল প্রকাশের পর থেকে মুখ খুলছে না আনিসের পরিবার। তবে সিপিএম নেতৃত্বের দাবি, এলাকায় সন্ত্রাস করে ব্যাপক ছাপ্পা ভোট দিয়ে জিতেছে তৃণমূল কংগ্রেস।