Copa America 2024 Predictions: কে খণ্ডাবে এই ভবিষ্যদ্বাণী? অঙ্ক কষেই মেসির হাতে কোপার কাপ, জানাল সুপার কম্পিউটার

Copa America Predictions By Super Computers: কোপা আমেরিকায় আবারও নীল-সাদা ঝড়, চলে এল বিরাট ভবিষ্যদ্বাণী  

Jun 13, 2024, 18:53 PM IST
1/7

দুয়ারে কড়া নাড়ছে কোপা আমেরিকা

Copa America Predictions

বিশ্বফুটবলে একেবারে গায়ে গায়ে জোড়া মেজর টুর্নামেন্ট। কোপা আমেরিকা (Copa America 2024) ও ইউরো কাপ (Euro Cup 2024)। দুয়ারে কড়া নাড়ছে কোপা। এবার কাপযুদ্ধ মার্কিন মুলুকে। কোপা ফিরছে আমেরিকায়। জো বাইডেনের দেশে ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে লাতিন আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতা। আমেরিকার ফুটবল উন্নয়নের পালে হাওয়া তো লাগছেই। কারণ ২০১৬ সালের পর ফের আমেরিকার মাটিতে কোপা। অন্য়দিকে জার্মানিতে ১৫ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে ইউরোর লড়াই।

2/7

এই প্রতিবেদনের ফোকাসে কোপাই

 Who is Going to Win Copa America 2024

এখন প্রশ্ন এবারের কোপা কে জিতবে? ক্রিকেট হোক বা ফুটবল, বিশ্বের কোনও খেলাতেই ভবিষ্য়দ্বাণী শব্দটির কোনও স্থান নেই। দিনের দিনে যে সেরাটা দেবে, সেই জিতবে। কিন্তু এরপরেও বড় বড় টুর্নামেন্টে প্রচুর ভবিষ্য়দ্বাণী হয়। কোপার ক্ষেত্রেও ঘটছে না ব্য়তিক্রম। আসরে ব্রিটিশ স্পোর্টস অ্যানালিটিক্স কোম্পানি- অপটা অ্যানালিস্ট। ৭০টি দেশে ৩০টি উপর খেলা নিয়ে এই সংস্থা কাজ করে। অপটা অ্যানালিস্টের কোপা পূর্বাভাসে জ্বলজ্বল করছে লিয়োনেল মেসির হাতে কোপা। 

3/7

অপটার ভবিষ্য়দ্বাণী কী বলছে!

Opta Analyst Prediction

অপটা হিসেব করে বলছে, আর্জেন্টিনার ফের কাপ জেতার সম্ভাবনা ৩০.৮ শতাংশ। ব্রাজিল রয়েছে দুয়ে। তাদের ট্রফি জেতার সম্ভাবনা ২৩.৩ শতাংশ। তিনে রয়েছে উরুগুয়ে। মার্সেলো বিয়েসলার নেতৃত্বে অশ্বমেধের ঘোড়ার মতো ছোট টিমের কাপ জেতার সম্ভাবনা ১২.৬ শতাংশ। তবে জামাইকা বা বলিভিয়ার মতো দেশের 'লাতিন বিশ্বকাপ' জেতার কোনও সম্ভাবনাই নেই।  

4/7

২৮ বছর পর এসেছিল কোপা

Copa America 2021

২০২১ সালের ১১ জুলাই এসেছিল সেই মাহেন্দ্রক্ষণ। অবশেষে লিওনেল মেসির শাপমুক্তি ঘটেছিল। দেশকে তিনি এনে দিতে পেরেছিলেন ট্রফি। রবিবাসরীয় মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে, ব্রাজিলকে হারিয়ে শেষ হাসি হেসেছিল আর্জেন্টিনা। অ্যানহেল ডি মারিয়ার এক মাত্র গোলে 'সাউথ আমেরিকান ক্লাসিকো' জিতেছিল লা আলবিসেলেস্তে। ২৮ বছর পর কোপা জিতেছিল আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর প্রথমবার কোপা জিতেছিল আর্জেন্টিনা।

5/7

কোপায় কবে আর্জেন্টিনা শুরু করছে অভিযান?

Copa America 2024 Argentina

কোপায় আর্জেন্টিনা রয়েছে গ্রুপ 'এ'তে। মেসিদের সঙ্গে রয়েছে পেরু, চিলি ও কানাডা। আগামী ২১ জুন আর্জেন্টিনার কোপা অভিযান শুরু কানাডার বিরুদ্ধে। ভারতীয় সময়ে সেই ম্য়াচ ভোর সাড়ে পাঁচটায়।      

6/7

কোপায় আর্জেন্টিনার দলে কারা?

Copa America 2024 Argentina Full Squad

গোলকিপার: ফ্রাঙ্কো আর্মানি, জেরোনিমো রুলি ও এমিলিয়ানো মার্টিনেজ। ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, লিয়োনার্দো বালের্দি, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, লুকাস মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্য়াগলিয়াফিকো ও ভ্য়ালেন্টিন বার্কো। মিডফিল্ডার: গুইদো রডরিগেজ, লিয়োনার্দো পারেদেস, অ্যালেক্সিস ম্য়াক অ্যালিস্টার, রডরিগো ডি পল, এক্সেকুইয়েল প্য়ালাসিওস, এনজো ফার্নান্ডেজ  ও লো সেলসো। ফরোয়ার্ড: অ্য়ানহেল ডি মারিয়া, ভ্য়ালেন্টিন কার্বোনি, লিয়োনেল মেসি, অ্যানহেল কোরেরা, আলেয়ান্দ্রো গারাঞ্চো, নিকোলাস গঞ্জালেজ, লওতারো মার্টিনেজ ও জুলিয়ান আলভারেজ।  

7/7

আর্জেন্টিনা দলে যাঁরা সুযোগ পেলেন না!

Copa America 2024 Argentina Missed Names

স্কালোনির ২৯ সদস্য়ের কোপা দলে নেই জুয়ান ফয়েথ, পাপু গোমেজ, থিয়াগো আলমাডা ও পাওলো দিবালা! জুয়ান ফয়েথকে ভোগাচ্ছে চোট, গোটা মরসুমই তিনি ছিলেন মাঠের বাইরে। ড্রাগ টেস্টে ব্য়র্থ আলেয়ান্দ্রো নির্বাসিত দুই বছর। থিয়াগো আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলবেন অলিম্পিক্স। তবে সবচেয়ে বড় চমক দিবালার না থাকা!