Anjan Dutt: ‘বাঙালি দর্শক বিনোদনের জন্য নতুন কিছু চায়’, দাবি অঞ্জন দত্তের

| Jan 09, 2023, 20:44 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের পর্দায় ফিরছে অঞ্জন দত্তের লেখা ড্যানি ডিটেকটিভের গোয়েন্দা চরিত্র সুব্রত শর্মা। মুক্তি পেতে চলেছে রিভালভার রহস্য। সম্প্রতি মুক্তি পেল ট্রেলার। এর আগেও অঞ্জন দত্ত ড্যানি ডিটেকটিভের গল্প নিয়ে এসেছিলেন বড় পর্দায়। সেই ছবির নাম ছিল ড্যানি ডিটেকটিভ আইএনসি। সেই ছবির মত এই ছবিতেও সুপ্রভাত দাসকে দেখা যাবে গোয়েন্দার চরিত্রে।  

2/6

‘এটা সাধারণ মানুষের গোয়েন্দা হয়ে ওঠার গল্প। মজার গোয়েন্দা। বাঙালি গোয়েন্দারা যা যা করে না, সুব্রত শর্মা সবই করে। নেশাও করে, প্রেমেও পড়ে, গুলির টিপও মিস করে, গোয়েন্দা হতে চায়নি কিন্তু হয়ে পড়েছে। অন্য ধরনের ডিটেকটিভ গল্প, যেখানে গানও রয়েছে। বাঙালি দর্শক নতুন কিছু চায়, আমি সেই কথা মাথায় রেখেই তৈরি করেছি। আমার নায়ক সুব্রত শর্মা অর্থাৎ সুপ্রভাত ভালো অভিনয় করে। সে প্রমাণও করেছে নিজেকে।’ বলেন পরিচালক অঞ্জন দত্ত।  

3/6

সুপ্রভাত বলেন, ‘সবার মতো আমারও স্বপ্ন ছিল গল্পের মুখ্য চরিত্রে অভিনয় করার। অঞ্জন স্যার যখন আমায় বলেছিলেন যে তৈরি হও আমার গল্পের কেন্দ্রীয় চরিত্র তুমি সেদিন দারুন একটা উত্তেজনা অনুভব করেছিলাম।’  

4/6

ছবিতে একটি মুখ্য চরিত্রে রয়েছেন তনুশ্রী চক্রবর্তী। অভিনেত্রী বলেন, ‘অঞ্জনদার সঙ্গে বরাবরই কাজের ইচ্ছে ছিল। এটা আমাদের প্রথম কাজ। দার্জিলিঙে শ্যুট করেছি আমরা, এটা স্বপ্নের মতো ছিল।’  

5/6

এই গোয়েন্দা গল্পে গানও রয়েছে। সেই গানের দায়িত্বে ছিলেন নীল দত্ত।  

6/6

এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন সুজয় নীল মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, রানা গুহ, সুদীপা বসু, চন্দন সেন, ছন্দক চৌধুরী, প্রমুখ। ছবিটির চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন অঞ্জন দত্ত।