Part-Time Jobs: আপনি কি কলেজপড়ুয়া? এই পাঁচ কাজে হাতে আসবে এক্সট্রা টাকা

Aug 22, 2022, 21:17 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলেজে পড়াশোনার পাশাপাশি অনেকেই পার্ট-টাইম চাকরি করেন। পড়াশোনা বা আনুষাঙ্গিক খরচ জোগাতে বা উচ্চশিক্ষার জন্য টাকা জমাতে চান অনেকেই। শুধু তাই নয়, চাকরির প্রশিক্ষণ নিতে ও অভিজ্ঞতা অর্জন করতে আজকাল পার্ট-টাইম চাকরির জন্য আগ্রহী বহু পড়ুয়া। তেমনই কিছু চাকরির সন্ধান রইল। 

2/6

Tutoring

অনলাইনে টিউশন পড়ানোর চাহিদাও রয়েছে প্রচুর। বিভিন্ন সংস্থাও এবিষয়ে এগিয়ে এসেছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে শিক্ষক ও পড়ুয়ার যোগসূত্র স্থাপন করে দিচ্ছে এই সংস্থাগুলি। জুম কল, স্কাইপে ঘরে বসেই টিউশন পড়ানো যায়। 

3/6

Web Developer

দক্ষ ওয়েব ডেভেলপারদের জন্য প্রচুর সুযোগ রয়েছে । ফ্রিল্যান্সিং বিভাগে অগ্রাধিকার দেওয়া হয় এই ইন্ডাস্ট্রিতে। একইসঙ্গে কম্পিউটার সায়েন্সের ডিগ্রি থাকলে ও কোডিং-মার্কআপ ল্যাঙ্গুয়েজ জানলে বাড়তি সুবিধা মিলতে পারে। 

4/6

Data Entry

  অনলাইনে ডেটা এন্ট্রির পার্ট টাইম কাজ এখন বেশ জনপ্রিয়। তবে এর জন্য ভালো টাইপিং স্পিড থাকা আবশ্যিক। ডকুমেন্টে বা ডেটাবেসে তথ্য আপলোড করাই কাজ। পড়াশোনার পাশাপাশি এই চাকরি অনেকেই করে থাকেন।

5/6

Content Writer

লেখার হাত ও ভাষার জ্ঞান ভালো থাকলে কন্টেন্ট রাইটারের কাজ আপনার জন্য পারফেক্ট। বিভিন্ন ওয়েবসাইট, ব্লগস, সোশ্যাল মিডিয়ায় কন্টেন্ট লেখার জন্য লোকের চাহিদা রয়েছে।  তবে এর জন্য নির্ভুল বানান রিসার্চের দক্ষতা থাকা দরকার।

6/6

Part-Time Blogging

  পার্ট টাইম পেশা হিসেবে ব্লগিং এখন বেশ জনপ্রিয়। কন্টেন্ট মানুষের পছন্দ হলেই বাড়বে সাবস্ক্রাইবার। বিভিন্ন প্রোডাক্ট প্রোমোশন ও বিজ্ঞাপনের মাধ্যমে টাকা উপার্জন করা যায়।