গরম বলে রোজ সাবান মেখে স্নান করছেন? কুফল পাবেন খুব শীঘ্রই

Jun 07, 2021, 15:41 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন:  গরমে অনেকেই রোজ স্নান করেন অনেকটা সময় ধরে। গরমের হাত থেকে বাঁচতে ক্ষণে ক্ষণে স্নানের সঙ্গে রোজ গায়ে দামি সাবানও মাখেন? কিন্তু জানেন কি  রোজ সাবান মেখে ক্ষতি ডেকে আনছেন নিজের।   

2/5

আপনি ভাবেন এর জন্য আপনার ত্বক কত ভাল থাকবে? আপনি সুন্দর এবং টানটান সতেজ থাকবেন।  একদম ভুল ভাবছেন। ইউরোপের ডাক্তারদের একাংশ জানাচ্ছেন, স্নান রোজ করছেন খুবই ভাল। কিন্তু যে সাবান দিয়ে আপনি রোজ ঘসে ঘসে গা পরিষ্কার করছেন, চকচকে হচ্ছেন, সেটা কিন্তু মোটেই ভাল নয়। অর্থাৎ তাঁদের কথা রোজ সাবান মেখে ক্ষতি করছেন নিজের। 

3/5

সাবান মানেই খার। সেটা কম মাত্রা অথবা বেশি মাত্রা হতে পারে। কিন্তু রোজ আপনার শরীরে খার গেলে তা আপনার শরীরকে মোটেই চিরকাল ভাল রাখবে না।

4/5

 যার সুফল আজ টের পাচ্ছেন, তার অনেক বেশি কুফল কাল টের পেতে চলেছেন। বিশেষজ্ঞের পরামর্শ গায়ে হাত দিয়ে ঘষে ভালো করে স্নান করলেই হবে। ত্বক তাতেই ভাল থাকবে। প্রয়োজনে মুলতানি মাটি মাখতে পারেন। 

5/5

 আমাদের দেহে খারাপ ব্যাকটেরিয়ার সাথে সাথে ত্বকের বন্ধু কিছু ভালো ব্যাকটেরিয়াও থাকে যারা কিন্তু আমাদের দেহের ধুলো বালি বা ঘামের থেকে জন্ম নেওয়া খারাপ জীবাণু বা ব্যাকটেরিয়ার সঙ্গে লড়তে সাহায্য করে| প্রতিদিন সাবান ব্যবহার করে আমরা এই সব ভালো ব্যাকটেরিয়াদেরও মেরে ফেলি|