Russia Ukraine War: রুশ হামলায় ইউক্রেনের কমপক্ষে ৪০ সেনা, ২৪ নাগরিক নিহত

Feb 24, 2022, 18:02 PM IST
1/6

৪০ ইউক্রেন সেনার মৃত্যু

Russia Ukraine War 1

নিজস্ব প্রতিবেদন : রাশিয়ায় সঙ্গে যুদ্ধে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ইউক্রেনের ৪০ জন সেনা। আহত হয়েছেন আরও কয়েক ডজন সেনা। এমনই রিপোর্ট জমা পড়ল ইউক্রেনের রাষ্ট্রপতির অফিসে।  

2/6

নাজি আক্রমণের সাথে তুলনা

Russia Ukraine War 2

জানা যাচ্ছে, রাজধানী কিয়েভের পার্শ্ববর্তী বরিসপিল এলাকায় বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে। ইউক্রেনের রাষ্ট্রপতি রাশিয়ার এই হামলাকে নাজি আক্রমণের সঙ্গে তুলনা করেছেন।   

3/6

খলনায়ক' রুশ বাহিনী

Russia Ukraine War 3

রুশ বাহিনী সাতসকালে 'খলনায়ক'-এর মত হামলা চালায় বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি জেলেনস্কাই। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাজি জার্মানি যেভাবে সোভিয়েত ইউনিয়নের উপর হামলা চালিয়েছিল, তার সঙ্গে রুশ হামলার তুলনা করেছেন তিনি।

4/6

দক্ষিণ ওডেসায় মিসাইল হামলা মৃত

Russia Ukraine War 4

যুদ্ধের ফলে সাধারণ নাগরিকেরও প্রাণহানি ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ সূত্রে খবর। ইউক্রেনের দক্ষিণ ওডেসা অঞ্চলে মিসাইল হামলায় ১৮ জন নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।   

5/6

ব্রোভারি টাউনেও প্রাণহানি

Russia Ukraine War 5

ওদিকে রাজধানী কিয়েভের কাছে ব্রোভারি টাউনেও কমপক্ষে ৬ জন প্রাণ হারিয়েছেন বলে খবর। এই পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'সাহায্য প্রার্থনা' করেছে ইউক্রেন। 

6/6

মোদীর 'সাহায্য প্রার্থনা' ইউক্রেনের

Russia Ukraine War 6

ভারতে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ড. ইগোর পোলিখা বলেন, "ভারতের উচিত তার সম্পূর্ণ বৈদেশিক ভূমিকা পালন করা। আমি জানি না পুতিন কোন কোন রাষ্ট্রনেতার কথা আদৌ শুনবেন, তবে মোদীজির ব্যপারে আমরা আশাবাদী। এই ব্যাপারে মোদীজি যদি জোরালো কোনও বক্তব্য রাখেন, তবে আমরা আশা করছি যে পুতিন সেটা শুনতে পারেন। আমরা তাই ভারত সরকারের কাছ থেকে সদর্থক পদক্ষেপ আশা করছি।"