Weather Today: আজ থেকে বৃষ্টি বঙ্গে, চলবে টানা ৩ দিন

Feb 24, 2022, 07:27 AM IST
1/5

তাপমাত্রা

temperature

আজ থেকে তিনদিন চলবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় আজ বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের সব জেলাতেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি।  

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

কলকাতায় সকালে ঘন কুয়াশা দেখা যাবে। বিমানবন্দরের দৃশ্যমানতা ৯০০ মিটার। যদিও বিমান পরিষেবা অব্যহত থাকবে। বাকি দিন আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আগামী দু দিনে তাপমাত্রা আরও কিছুটা বাড়বে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। 

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

আজ থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তিন দিন টানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ বৃহস্পতিবার বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল শুক্রবার বৃষ্টির ব্যাপকতা ও পরিমাণ দুটোই বাড়বে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কাল হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্র বিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কম থাকবে। পশ্চিমের জেলাগুলিতে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শনিবারেও পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টি চলবে। 

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং সহ পার্বত্য এলাকায় আজ বৃষ্টি বাড়বে। আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শুক্রবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা দুটোই বাড়বে। উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শুক্রবার। উপরের দিকের জেলায় শনিবারেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

5/5

দেশের আবহাওয়া

weather in other states

পশ্চিমী ঝঞ্ঝা আসছে ২৫ ফেব্রুয়ারি, শুক্রবার। এটি উত্তর-পশ্চিম ভারত থেকে ক্রমশ এগিয়ে পূর্বদিকে যাবে। পূর্ব বাংলাদেশে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এছাড়াও রয়েছে পাঞ্জাব ও রাজস্থানের উপর আরও একটি ঘূর্ণাবর্ত। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে। আগামী তিন-চার দিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানেও।