close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাম বা রহিম নয়, অযোধ্যা রায়ের পর ভারতভক্তির বার্তা দিলেন প্রধানমন্ত্রী

Nov 09, 2019, 13:36 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। মুসলিমদের অযোধ্যাতেই দেওয়া হবে ৫ একর জমি। ওই রায়ের পর দেশকে সহিষ্ণুতার বার্তা দিলেন মোদী। স্মরণ করিয়ে দিলেন, রামভক্তি বা রহিমভক্তি নয়, ভারতভক্তির কথা। শান্তি ও ঐক্য বজায় রাখার বার্তা দিয়ে প্রধানমন্ত্রী মনে করেন, রায় হার-জিত হিসেবে দেখা উচিত নয়। 

2/6

প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন,''অযোধ্যা নিয়ে রায় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। কারও হার-জিত হিসেবে ফয়সলা দেখা উচিত নয়। রামভক্তি বা রহিমভক্তি নয়, এখন ভারতভক্তির ভাবনায় দেশকে শক্তিশালী করার সময়। দেশবাসীকে আবেদন, আপনারা শান্তি, সদ্ভাব ও ঐক্য ধরে রাখুন।

3/6

প্রধানমন্ত্রী টুইট করেছেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে স্পষ্ট, যে কোনও বিবাদ মেটানোর জন্য আইনিপ্রক্রিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা দেখিয়ে দেয়, ভারতের বিচারব্যবস্থা কতটা স্বতন্ত্র, স্বচ্ছ ও দূরদর্শী। 

4/6

মোদী মনে করিয়ে দেন, সব পক্ষকেই প্রামাণ্য দলিল পেশ করার পর্যাপ্ত সময় দেওয়া হয়েছে। কয়েক দশক পুরনো মামলার সৌহার্দ্যপূর্ণ সমাধান করেছে ন্যায়ের মন্দির। আইনি প্রক্রিয়ায় সাধারণ মানুষের বিশ্বাস আরও মজবুত করবে।  

5/6

একইসঙ্গে শান্তি বজায় রাখার জন্য দেশবাসীকে কুর্নিশ করেছেন মোদী। প্রধানমন্ত্রীর কথায়, শান্তিপূর্ণ সহাবস্থান ভারতের হাজার বছরের পুরনো সংস্কৃতি। ১৩০ কোটি ভারতীয় শান্তি ও সংযম ধরে রেখেছেন। দেশের অগ্রগতির জন্য এই একতা ধরে রাখতে হবে। 

6/6

রায়কে স্বাগত জানিয়েছে কংগ্রেসও। দলের মুখপাত্র রণবীর সুরজেওয়ালা বলেন, ''ভগবান শ্রী রামের মন্দির নির্মাণের পক্ষে কংগ্রেস। রায়ের ফলে মন্দির তৈরির দরজা খুলে গেল। শুধু তাই নয়, বিজেপির রাজনীতিও বন্ধ হয়ে গেল।''