রাহুলকে খোঁচা দিতে 'মেড ইন অমেঠি' ওয়েবসাইট খুলল বিজেপি

Oct 07, 2018, 23:00 PM IST
1/10

সোশ্যাল যুদ্ধ

mia_10

রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিসগঢ়, তেলেঙ্গানা ও মিজোরামের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর নির্বাচনের মরসুমে জমে উঠেছে ইন্টারনেট বিবাদ। মাঠ-ময়দান তো আছেই অন্তর্জালেও একে অপরকে টেক্কা দিতে নেমে পড়েছে বিজেপি-কংগ্রেস। আর এবার রাহুল গান্ধীকে নিয়ে মস্করা করতে রীতিমতো ওয়েবসাইট খুলে ফেলল গেরুয়া শিবির। 

2/10

সোশ্যাল যুদ্ধ

mia_9

নির্বাচনী প্রচারে যেখানেই রাহুল গান্ধী যান, সেখানেই তিনি মেড ইন অমেঠি, বা মেড ইন রায়বরেলি বা মেড ইন জব্বলপুর বলে থাকেন। সাধারণত রাহুল গান্ধী বলেন,''চিনে উন্নতমানের ফোন তৈরি হচ্ছে। সেখানকার ফোনের গায়ে লেখা থাকে মেড ইন চায়না। এবার আমি দেখতে চাই, মেড ইন অমেঠি লেখা মোবাইল। এতে কাজ পাবেন যুবকরা''।  

3/10

সোশ্যাল যুদ্ধ

mia_8

কংগ্রেস যে সুদিন ফিরিয়ে আনতে পারে, তা বলতে 'মেড ইন...' শব্দবন্ধনী ব্যবহার করেন রাহুল গান্ধী। আর এবার তাঁকে বিঁধতে রীতিমতো খুলে ফেলা হয়েছে একটি প্যারোডি ওয়েবসাইট। নাম www.madeinamethi.com।

4/10

সোশ্যাল যুদ্ধ

mia_7

এই ওয়েবসাইট খুললেই চোখে পড়বে রাহুলের ছবি। তাঁকে সিইও করা হয়েছে। ব্র্যান্ড অ্যাম্বাসাডরকে দেখলে অবশ্য চোখ কপালে উঠবে। তিনি আর কেউ নন, পর্নস্টার মিয়া খলিফা। সেখানে মিয়া খলিফার ছবি দিয়ে লেখা হয়েছে, অনেকেই জানেন না, Mia-র গোটা অর্থ  Made In Amethi। 

5/10

সোশ্যাল যুদ্ধ

mia_6

শুধু তাই নয়, নানা রকম পণ্য বিক্রয়ের জন্য রাখা হয়েছে। তা নিতান্তই মজার।

6/10

সোশ্যাল যুদ্ধ

mia_5

সামিল রয়েছে ভেলের মোবাইল ফোনও। উল্লেখ্য, ছত্তিসগঢ়ে গরিবদের স্মার্টফোন বিলি করেছে বিজেপি সরকার। সেখানে গিয়ে রাহুল প্রশ্ন তোলেন, কেন সরকারি সংস্থা ভেলকে বরাত দেওয়া হয়নি? প্রসঙ্গত ভেল একটি ভারীশিল্প সংস্থা। তারা কস্মিনকালেও মোবাইল তৈরি করেনি।

7/10

সোশ্যাল যুদ্ধ

mia_4

এছাড়াও নানা ধরনের হাস্যকার জিনিস বিক্রয়ের জন্য রাখা হয়েছে। সবটাই নিছক মজার।  

8/10

সোশ্যাল যুদ্ধ

mia_3

চমকে দেওয়ার উপাদান আরও রয়েছে। ওয়েবসাইটের তলায় রয়েছে বোর্ড অব ডিরেকটরদের নাম। সেখানে জায়গা করে নিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সচিন পাইলট ও শশী থারুর। তাঁদের ব্যাপারে বেশ মজার কথাও লেখা রয়েছে। বলা হয়েছে, জ্যোতিরাদিত্য ও সচিন দুজনেই রাজ পরিবারের সদস্য। এছাড়া এদের কোনও গুণ নেই। আর শশীর ব্যাপারে লেখা হয়েছে, এক সুন্দরী মহিলার প্রেমে পড়লে আগের প্রেমিকাকে ভ্যানিশ করে দেন। 

9/10

সোশ্যাল যুদ্ধ

mia_2

তবে আসল আকর্ষণ তার নীচে। সেখানে এই ওয়েবসাইটকে শুভেচ্ছাবার্তা দিয়েছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ ও শিবরাজ সিং চৌহান। নরেন্দ্র মোদীর ছবি দিয়ে লেখা হয়েছে,'আশা করি রাহুলের রাজনৈতিক জীবনের চেয়ে বেশি উন্নতিলাভ এই ওয়েবসাইট'।

10/10

সোশ্যাল যুদ্ধ

mia_1

সূত্রের খবর, এই ওয়েবসাইটটির নেপথ্যে রয়েছে মধ্যপ্রদেশ বিজেপি। এটা তাদেরই মস্তিষ্কপ্রসূত।