Surrogacy: নয়নতারাকে নিয়ে হইচই, বলিউডে সারোগেসি মায়ের ছড়াছড়ি! কে কে জানেন?

সারোগেসির মাধ্যমে মাতৃত্ব উপভোগ করা বর্তমানে অনেকটাই সাবলিল হয়ে উঠেছে বলিউড মহলে।  শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রা থেকে শুরু করে নিক-প্রিয়াঙ্কা সকলেরই নাম রয়েছে এই তালিকায়।

Oct 12, 2022, 16:52 PM IST
1/6

জি ২৪ ঘন্টা ডিজি়ট্যাল ব্যুরো: সারোগেসির মাধ্যমে মাতৃত্ব উপভোগ করা বর্তমানে অনেকটাই সাবলিল হয়ে উঠেছে বলিউড মহলে। বাধ্য হয়েই হোক বা স্বইচ্ছায় প্রথম সারির বহু তারকাই সারোগেসির মাধ্যমে সন্তান পেয়ে বেজায় খুশি। শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রা থেকে শুরু করে নিক-প্রিয়াঙ্কা সকলেরই নাম রয়েছে এই তালিকায়। সম্প্রতি সেই তালিকায় নাম লিখিয়েছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। 

2/6

গৌরি খান

গৌরি খান তাঁর বিয়ের এক বছরের মাথায় তাঁর প্রথম সন্তান আরিয়ানের জন্ম দেন। তার কিছু বছরের মধ্যেই ঘর আলে করে আসে মেয়ে সুহানা। এরপরই সারোগেসির মাধ্যমে পুত্র আব্রাহামের মা হন শাহরুখ পত্নি। জানা যায়, সাহিল খানের প্রথম স্ত্রী সীমাই তাঁকে সারোগসির মাধ্যমে মা হওয়ার পরার্মশ দিয়েছিলেন।   

3/6

শিল্পা শেট্টি

শিল্পা শেট্টি তাঁর প্রথম সন্তান বিহানের জন্মের পর সারোগেসির মাধ্যমে মা হওয়ার সিদ্ধান্ত নেন। এই সিদ্ধানের জন্য নানান সমস্যার সম্মুখীন হতে হয়েছিল তাঁকে। তবে সব কিছুকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ২০২০ তে সারোগেসির মাধ্যমে মেয়ে সামিশাকে কোলে তুলে নেন তিনি।

4/6

প্রিয়াঙ্কা চোপরা

চলতি বছরেই সারোগাসির মাধ্যমে বাবা-মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপরা ও নিক জোনাস। মেয়ের নাম রেখেছেন মালতী ম্যারি চোপরা জোনাস। ঠিক কী কারণে তিনি এই পদ্ধতিতে মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সে সম্পর্কে যদিও এখনও কিছুই বলেন নিক-প্রিয়াঙ্কা। 

5/6

কাশ্মীরা শাহ

২০১৭ সালে সারোগেসি পদ্ধতিতে যমজ সন্তানের মা হন কাশ্মীরা। ৩ বছর ধরে আইভিএফ পদ্ধতিতে মা হওয়ার চেষ্টা করে গিয়েছেন তিনি। তবে বারংবার বিফলে গিয়েছে সন্তান ধারণের প্রচেষ্টা। এই প্রক্রিয়ায় বারবার ইঞ্জেকশন নেওয়ার খারাপ প্রভাবও পড়েছিল তাঁর উপর। শেষে সলমন খান পরামর্শে সারোগেসি পদ্ধতিতে দুই যমজ ছেলে রায়ান এবং কৃশাঙ্গের মা হন  কাশ্মীরা।  

6/6

একতা কাপুর

টেলিভিশন জগতের অন্য়তম পরিচিত মুখ একতা কাপুর। বিয়ে না করেও তিনি কিন্তু একজন মা। ছেলে রবির সঙ্গে আনন্দেই দিন কাটাচ্ছেন তিনি। সারোগেসির মাধ্য়মে ২০১৯ সালের ২৭ জানুয়ারি মাতৃত্বের স্বাদ পান একতা।