এই পথ যদি না শেষ হয়, তবে 'সাইকেল' চড়লে বেশ হয়

Jun 03, 2021, 20:17 PM IST
1/11

নিজস্ব প্রতিবেদন- আজ বিশ্ব সাইকেল দিবস। ফিটনেসের জন্য এখন অনেক তারকাই সাইকেল সওয়ারি হলেও সাইকেলের সঙ্গে রোম্যান্টিসিজমের গভীর সম্পর্ক। অমিতাভ বচ্চনের এই স্টিলটি সুজিত সরকার পরিচালিত 'পিকু' ছবি থেকে নেওয়া। শুটিংয়ের এই দৃশ্যে অভিনয় করতে গিয়ে বিগ  বি স্মৃতি-ভারাতুর হয়ে ওঠেন। সেই পুরনো কলকাতা, সেই বার্ন অ্যান্ড স্ট্যান্ডার্ডের চাকরি করার দিনগুলো.........

2/11

গোয়া- ছোট্ট এক রাজ্য। গোয়া ট্রিপে সকলেরই পছন্দ সাইকেল বা বাইক ট্রিপ। নারকেল বীথির ভিতর দিয়ে দ্বিচক্রযানে বেরিয়ে পড়েছেন জাহাঙ্গীর খান আর কায়রা। শাহরুখ খান আর আলিয়া ভাটের সাইকেল চড়ার এই ছবি 'ডিয়ার জিন্দেগি' সিনেমা থেকে। 

3/11

আমির খানের ওজন ঝরানো নিয়ে সকলেরই অসীম কৌতূহল। পাহাড়ে সাইকেল চালালে বাড়ে শারীরিক ক্ষমতা। তাই পাহাড়ে বেড়াতে গেলে সাইকেলই আমিরের প্রথম পছন্দ। 

4/11

'ভাইজান' নিজেও সাইকেল চড়েন, অনুরাগীদের সাইকেল চড়তে অনুপ্রাণিত করেন। এমনকি 'বিয়িং হিউম্যান' ব্র্যান্ডে সাইকেল বিক্রিও করেন। সংগৃহীত অর্থ যায় তাঁর এনজিওতে। এই ব্র্যান্ডের সাইকেল লঞ্চের দিন শাহরুখের বাংলোর পাশ দিয়ে যেতে যেতে সলমন ডেকে ওঠেন 'এই শাহরুখ'!

5/11

রণবীর কাপুরের অবশ্য সাইকেল প্যাশন।  প্রতিদিন সকালে উঠে এই করোনা আবহেও তিনি নিয়মিত সাইক্লিং করেন। করোনা মুক্ত হয়ে উঠে ফের মুম্বইয়ের রাস্তায় সেরে নেন মর্নিং ওয়ার্ক আউট।

6/11

মুখে মাস্ক, কালো পোশাকে সাইকেলের উপর কে এই নায়িকা? তিনিও খুবই শরীর সচেতন। লকডাউনে জিম বন্ধ থাকার দরুণ নিয়মিত সাইকেল চড়ে বান্দ্রার রাস্তায় সকালে যদি এঁকে দেখেন, তাহলে বুঝবেন মাস্কের আড়ালে রয়েছেন ক্যাটরিনা কাইফ। 

7/11

এই প্রজন্মের তারকারা সকলেই ফিটনেস ফ্রিক। জাহ্ণবী কাপুর অবশ্য সাইক্লিংয়ের সময়ে পাপারাৎজিদের একদম পছন্দ করেন না। সদ্য এক ভাইরাল ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যায়, 'নো ফটেগ্রাফস প্লিজ'।

8/11

ভাই-বোনের এই জুটির সব কাজকর্মই একসঙ্গে। একসঙ্গে পার্টি করেন, একসঙ্গে ফিল্ম দেখতে যান, একসঙ্গে জিমে যান, আার একসঙ্গে সাইক্লিংও করেন।

9/11

এই পথ যদি না শেষ হয়, তবে 'সাইকেল' চড়লে বেশ হয়। আয়ুষ্মান খুরানা আর তাঁর স্ত্রী তাহিরা কাশ্যপ পথের বাঁকে দাঁড়িয়ে কি একথাই বলছেন?

10/11

বলিউডের বড় গ্যাংয়ের সঙ্গে তাঁর বিশেষ ভাব নেই। অথচ নামের পাশে একাধিক হিট ছবি। নিজের স্টারডমকে কীভাবে রক্ষা করতে হয়, তা জানেন শাহিদ কাপুর। শরীর ফিট রাখতে নিয়মিত সাইকেলে সওয়ার হন তিনি।

11/11

বরুণ ধাওয়ানও ফিটনেস ফ্রিক। এই জিম বন্ধের সময়ে তাঁরও সাইকেলই ভরসা।