By-Poll Results: ভবানীপুরের দিকে তাকিয়ে ছিল গোটা বাংলা: মমতা

Oct 03, 2021, 18:12 PM IST
1/7

নন্দীগ্রামে হারের পর ভবানীপুরের লড়াই মমতার কাছে ছিল প্রেস্টিজ ফাইট। তবে সেই লড়াই ছিল তার হোম গ্রাউন্ডে। সেই কেন্দ্রে বিজেপিকে হারালেন একেবারে দাপটের সঙ্গেই।

2/7

গণনার শুরুতেই ভবিষ্যতবাণী করেছিলেন ফিরহাদ হাকিম। তাঁর  দাবি ছিল পঞ্চাশ থেকে আশি হাজার ভোটে জিতবেন তৃণমূল নেত্রী। শেষপর্যন্ত ভবানীপুর উপনির্বাচনে ৫৮ হাজার ৮৩৫ ভোটে জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

3/7

গণনার দশম রাউন্ডে এই কেন্দ্রের প্রাক্তন প্রার্থী শোভন চট্টোপাধ্যায়ের গতবারের ব্যবধান পার করে যান মমতা। শোভনদেব এই কেন্দ্র থেকে জেতেন ২৮ হাজার ৭১৯ ভোটে। তবে গণনার শেষে তৃণমূল নেত্রী পান ৮৪ হাজার ৩৮৯ ভোট। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পান ২৬ হাজার ৩২০ ভোট। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পান ৪২০১ ভোট।

4/7

ফলাফল প্রকাশের পর মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা নির্বাচনে বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলেন। মমতা বলেন, বিধানসভা ভোট ঘোষণার পর থেকেই ষড়যন্ত্র শুরু করেছিল কেন্দ্র সরকার।

5/7

মমতার দাবি, কেন্দ্রের বিজেপি সরকার চাইছিল আমাকে হঠিয়ে দিতে। আমার পায়ে চোট করে দেওয়া হয়েছিল যাতে আমি ভোটে লড়তে না পারি।

6/7

নন্দীগ্রামে হারের পর এনিয়ে সরব হয়েছিল বিজেপি। তবে আজ মমতা বলেন, বিধানসভা নির্বাচনে আমিও লড়েছিলাম। এনিয়ে এখন মামলা চলছে তাই কিছু বলতে চাই না। 

7/7

নন্দীগ্রামের অত্যন্ত কম ব্যবধানে পরাজিত হয়েছিলেন মমতা। তবে ভবানীপুরে তাঁর জয়ের ব্যবধান বিপুল। এনিয়ে মমতা বলেন, সব চক্রান্তের জবাব দিয়েছে ভবানীপুরবাসী। এখানকার সব ওয়ার্ডেও জয়ী হয়েছে তৃণমূল। এই ভবানীপুরের দিকেই তাকিয়ে ছিল বাংলা।