সুশান্ত সিং রাজপুতের অবদানের স্বীকৃতি দিল ক্যালিফোর্নিয়া, পোস্ট করলেন দিদি শ্বেতা

Aug 15, 2020, 16:14 PM IST
1/12

সুশান্ত সিং রাজপুত শুধু একজন ভালো অভিনেতাই ছিলেন না, সমাজের প্রতিও তাঁর বিশেষ অবদান রয়েছে। তাঁর সেই কাজের স্বীকৃতিই এবার দেওয়া হল সুদূর ক্যালিফোর্নিয়াতে।  (ছবি-ইনস্টাগ্রাম)

2/12

সুশান্তকে এই স্বীকৃতি দেওয়ার কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি। সেখানে দেখা যাচ্ছে ক্যালিফোর্নিয়া বিধানসভায় স্বাক্ষরিত একটি বিশেষ শংসাপত্র তাঁর হাতে রয়েছে।   (ছবি-ইনস্টাগ্রাম)

3/12

শ্বেতা তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ''ভারতীয় স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যালিফোর্নিয়া আমার ভাইয়ের (সুশান্ত) সমাজের প্রতি সামগ্রিক অবদানকে স্বীকৃতি দেওয়া হল। ক্যালিফোর্নিয়া আমাদের সাথে আছে .... আপনি আছেন? আমাদের পাশে থাকার জন্য ক্যালিফোর্নিয়াকে ধন্যবাদ। '' (ছবি-ইনস্টাগ্রাম)

4/12

প্রসঙ্গত, ১৫ অগস্ট সুশান্তের জন্য আন্তর্জাতিক ভাবে আয়োজিত (Global Prayers Meet) বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে ক্যালিফোর্নিয়া থেকেও অনেকেই সামিল হয়েছেন।    (ছবি-ইনস্টাগ্রাম)

5/12

এর আগে সুশান্তের মৃত্যুর বিচার চেয়ে ক্যালিফোর্নিয়ার রাস্তাতে লাগানো বিলবোর্ডের ছবিও পোস্ট করেছিলেন অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তি। (ছবি-ইনস্টাগ্রাম)

6/12

প্রসঙ্গত, সুশান্তের জন্য CBI তদন্তের দাবিতে সরব হয়েছে গোটা দেশ। পাশাপাশি বিদেশের মাটিতে সুশান্ত মৃত্যুর সঠিক বিচারের দাবি উঠেছে।

7/12

প্রসঙ্গত, সুশান্তের স্বরণ সভার ছবি পোস্ট করে শ্বেতা ভগবত গীতা থেকে একটি বাণী তুলে ধরেছেন, যার অর্থ দেহ নষ্ট হয়, আত্ম চিরন্তন।'' 

8/12

১৫ অগস্ট স্বাধীনতা দিবসের দিন সকাল ১০টায় কিছুক্ষণের জন্য নিরবতা পালন করা হয়।

9/12

সুশান্তের বিচার চেয়ে নিজের পোস্টে শ্বেতা লিখেছেন, ''২ মাস হয়ে গেল, ভাই তুমি আমাদের ছেড়ে চলে গেছো। আমরা সত্যিটা জানতে চাই। ঠিক ওইদিন কী হয়েছিল তা জানতে চাই। সকলের কাছে অনুরোধ সুশান্তের জন্য এই আন্তর্জাতিক প্রার্থনা অনুষ্ঠানে যোগ দিন। যাতে ও বিচার পায়।''

10/12

এদিকে সুশান্তের শেষ ছবি 'দিল বেচারা' এদেশে প্রেক্ষাগৃহে মুক্তি না পেলেও নিউজিল্যান্ডে গতকাল প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে।

11/12

গত ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রা ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতেদের দেহ। তারপর থেকে দুমাস কেটে গিয়েছে। তবে এখনও এই মামলার তদন্ত মুম্বই পুলিস, বিহার পুলিস নাকি CBI, কে করবে তা নিশ্চিত নয়।

12/12

শুক্রবারই ১৪ অগস্ট ভাই সুশান্তের মৃত্যু সংবাদ শোনার পর তাঁর দিদি শ্বেতার ঠিক অবস্থা হয়েছিল তা শেয়ার করেন অভিনেতার জামাইবাবু বিশাল কীর্তি।