CBI জেরার মুখে রিয়া, সত্যি নাকি মিথ্যা বলছেন, জানতে হবে পলিগ্রাফ টেস্ট?

Aug 29, 2020, 17:47 PM IST
1/6

শুক্রবার টানা ১০ ঘণ্টা জেরার পর মুক্তি পেয়েছেন। শনিবার সকাল হতে না হতে ফের CBI-এর জেরার মুখে পড়তে হচ্ছে রিয়াকে। সূত্রের খবর, রিয়া চক্রবর্তী, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী, এবার রিয়ার বাবাকে পলিগ্রাফ টেস্টের মুখে পড়তে হতে পারে।

2/6

তবে শুধু রিয়া, শৌমিক চক্রবর্তীকেই নয় পলিগ্রাফ টেস্টের মুখে পড়তে হতে পারে সিদ্ধার্থ পিঠানি, নীরজ, স্যামুয়েল মিরান্ডা, দীপেশ সাওয়ান্তদেরও। যদিও এবিষয়ে CBI-এর তরফে অফিসিয়াল কিছু জানানো হয়নি।

3/6

প্রসঙ্গত, ব্যক্তির সম্মতি, আইনজীবীর সম্মতি এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সম্মতি ছাড়া এই টেস্ট করা যায়না। এবং এই টেস্টের রিপোর্ট প্রমাণ হিসাবেও ব্যবহার করা যায় না। তবে অনেক ক্ষেত্র তদন্তের প্রয়োজনে অভিযুক্ত সত্যি নাকি মিথ্যা বলছেন তা যাচাই করতে এই টেস্টে করা হয়ে থাকে। 

4/6

শনিবার CBI-এর জেরার জন্য সকাল ১০.৩৮ নাগাদ স্যামুয়েল মিরান্ডা, ১০.৫১ নাগাদ নীরজ ও কেশব, ১০.৫৮ নাগাদ সিদ্ধার্থ পিঠানি, ১১. রজত মেওয়াতি DRDO গেস্ট হাউসে পৌঁছন। তাঁদেরকে বসিয়ে ক্রস চেক করে জেরা করা হচ্ছে বলে খবর। এদিকে মুম্বই পুলিসের নিরাপত্তার রিয়া ও তাঁর ভাই শৌভিক চক্রবর্তী ১.৩২ নাগাদ DRDO গেস্ট হাউসে পৌঁছোন। প্রসঙ্গত এটা শৌভিকের CBI জেরার তৃতীয় দিন আর রিয়ার দ্বিতীয় দিন।

5/6

প্রসঙ্গত, এদিন CBI-এর তরফেই মুম্বই পুলিসের কাছে রিয়া চক্রবর্তীকে নিরাপত্তা দেওয়ার জন্য আবেদন করা হয়। তার কারণ, রিয়ার অভিযোগ তাঁকে প্রতিনিয়ত মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। আর সেকারণেই তাঁর নিরাপত্তার বিষয়টা দেখার জন্য মুম্বই পুলিসকে CBI-এর তরফেই চিঠি দেওয়া হয়েছে বলে খবর।

6/6

শনিবার, CBI-এর অনুরোধ মেনে ইতিমধ্যেই মুম্বই পুলিসের তরফে রিয়া ও তার পরিবারকে নিরাপত্তা দেওয়াও হয়েছে। প্রশ্ন উঠছে, তবে কি কোনওভাবে রিয়ার প্রাণ সংশয় হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে? নাকি শুধুমাত্র রিয়ার অভিযোগের কারণেই তাঁকে এই পুলিসি নিরাপত্তা দেওয়া হল।