তদন্তে পুলিসের বাধার অভিযোগ, নালিশ জানাতে রাজ্যপালের দ্বারস্থ হচ্ছে সিবিআই

Feb 04, 2019, 09:43 AM IST
1/6

s 6

s 6

রাজ্য সরকার বনাম সিবিআই সংঘাত এবার গড়াল রাজ্যপালের দরবারেও। সোমবার সুপ্রিম কোর্টে আইনি লড়াইয়ের পাশাপাশি আজ কলকাতা পুলিসের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ নিয়ে রাজ্যপালের কাছে নালিশ করবেন সিবিআই আধিকারিকরা। পুলিসের বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় তদন্ত সংস্থার তদন্তে বাধা দিচ্ছে কলকাতা পুলিস।

2/6

S 5

S 5

সিবিআইয়ের ডিরেক্টর হিসেবে ঋষি কুমার শুক্লা দায়িত্ব নেওয়ার পর এবার চিটফান্ড তদন্তে ঝাঁঝ আরও বাড়ল বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, কয়েকদিনের মধ্যেই কলকাতায় আসতে পারেন ঋষি কুমার।

3/6

S 4

S 4

রবিবার সিবিআই কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারের বাসভবনে হানা দেওয়ার পর পুলিস ও সিবিআইয়ের মধ্যে সংঘাত চরমে ওঠে। সিবিআই অফিসারদের আটক করে পুলিস। এদের মধ্যে ৪ অফিসারের নামে নালিশ করছে সিবিআই। এদের বিরুদ্ধে মারধর ও তদন্তে বাধা দেওয়ার অভিয়োগ আনা হচ্ছে বলে খবর।

4/6

S 3

S 3

এদিকে, রবিবারের ওই সংঘাতের পর এদিন রাতভর দফায় দফায় সিজিও কমপ্লেক্স ও নিজাম প্যালেসে বৈঠক করেন সিবিআই আধিকারিরা।

5/6

S 2

S 2

কলকাতা পুলিস ও পশ্চিমবঙ্গ পুলিসের বিরুদ্ধে তদন্তে বাধা দেওয়ার অভিযোগ নিয়ে সোমবার সকালেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে সিবিআই। সিবিআই সূত্রের খবর, রবিবার যে ভাবে সিবিআই আধিকারিককে বাধা দিয়েছে কলকাতা পুলিস তা আদালতের সামনে তুলে ধরবে তারা।

6/6

s 1

s 1

রাজ্য সরকারের পক্ষে ওই মামলায় সুপ্রিম কোর্টে সওয়াল করবেন অভিষক মনু সিংভি। সূত্রের খবর মূলত দুটি বিষয় আদালতে বলবে রাজ্য। প্রথমত, ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতা হাইকোর্টের একটি স্থগিতাদেশ ছিল যে রাজীব কুমারকে জেরা করা যাবে না। তার পরেও কীভাবে সিবিআই পুলিস কমিশনারের বাড়িতে যায়। অন্যদিকে, পুলিস কমিশনারকে জেরা করার ব্যাপারে রাজ্য সরকারের কাছ থেকে একটা মতামত নেওয়ার ব্যাপার থেকেই যায়। তাহলে তা না করে কীভাবে পুলিস কমিশনারের বাড়িতে যায় সিবিআই।