বেড আছে, তবে করোনা পজেটিভ হলেই হাসপাতালে যাওয়ার দরকার নেই : মুখ্যসচিব

Apr 28, 2020, 21:42 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : "করোনা পজেটিভ হলেই হাসপাতালে যাওয়ার প্রয়োজনীয়তা নেই বলেই মনে করি"। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে একথা বললেন মুখ্যসচিব রাজীব সিনহা। একইসঙ্গে রাজ্যের হাসপাতালে বেড না থাকাতেই, সরকারের এমন সিদ্ধান্ত বলে বিরোধীরা যে সমালোচনা করছেন, সেই দাবি নস্যাৎ করে দিয়েছেন মুখ্যসচিব।

2/5

তিনি আশ্বস্ত করেন, করোনা আক্রান্ত হলে সরকারি-বেসরকারি যে কোনও হাসপাতালেই চিকিৎসা হতে পারে। যথেষ্ট পরিমাণ বেড রয়েছে। বেডের কোনও অভাব নেই।  

3/5

এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা আরও ২ জন বেড়েছে। রাজ্যে করোনায় মৃত ২২। অন্যদিকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৮ জন। রাজ্যে এখন সক্রিয় আক্রান্তের সংখ্যা ৫২২।

4/5

মুখ্যসচিব বলেন, নতুন আক্রান্তের ৭৫ শতাংশ এসেছে ৩ জেলা থেকে। কলকাতা, হাওড়া ও উত্তর ২৪ পরগনা থেকে ৭৫ শতাংশ কেস। বাকিরা  হুগলি ও দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।

5/5

এদিন সাংবাদিক বৈঠকে রাজীব সিনহা ৩ মে-র পর লকডাউন যে উঠছে তা আরও একবার সুস্পষ্ট করে দেন। কোথায় কোথায় কীভাবে ছাড় দেওয়া হবে সে প্রসঙ্গে তিনি বলেন, "৪ মে থেকে সব খুলে যাবে এটা হবে না। আমরা কেন্দ্রকে চিঠি লিখে জানিয়েছি যে কিছু দোকানপাট খুলতে আগ্রহী। কেন্দ্রীয় সরকারের কাছে ক্ল্যারিফিকেশন চেয়েছি। ওরা না দিলে আমরা নিজেরাই সিদ্ধান্ত নেব। আগামীকাল বৈঠক আছে। তারপর সিদ্ধান্ত নেব। তবে কনটেইনমেন্ট জোনে কোনও দোকান খুলবে না।"