Siliguri: জ্বর-সর্দি-কাশি নিয়ে শিলিগুড়ি সদর হাসপাতালে ভর্তি ৭০ শিশু, আউটডোরেও বাড়ছে ভিড়

Sep 14, 2021, 22:10 PM IST
1/6

জলপাইগুড়ির পর এবার শিলিগুড়ি সদর হাসপাতাল। লাফিয়ে বাড়ছে জ্বরের উপসর্গ নিয়ে ভর্তি শিশুর সংখ্যা। বর্তমানে শিলিগুড়ি সদর হাসপাতালে জ্বর, কাশি, সর্দির উপসর্গ নিয়ে চিকিত্সাধীন কমপক্ষে ৭০ শিশু। হাসপাতালের আউট ডোরেও উপচে পড়ছে অসুস্থ শিশুদের ভিড়।

2/6

হাসপাতালের চিকিত্সকদের অনুমান, করোনা বা ডেঙ্গি নয়, তৃতীয় কোনও ভাইরাসের আক্রমণের শিকার ওইসব শিশু।

3/6

দেখা গিয়েছে হাসপাতালে চিকিত্সা করাতে আসা শিশুদের প্লেটলেট নেমে যাচ্ছে। ডেঙ্গি টেস্ট করলেও তা নেগেটিভ আসছে বলে জানাচ্ছেন চিকিত্সকরা। বহু শিশুর করোনা টেস্ট করিয়েও তা নেগেটিভ এসেছে। 

4/6

গতকাল জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বর, কাশি, সর্দির উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে ১৩০ শিশু। এরা কেউই কোভিড পজিটিভ নয়। আজ সকালে একটি শিশুর মৃত্যুও হয়েছে।  শিশুদের মধ্যে হঠাত্ই এরকম জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে এল ৫ সদস্যের প্রতিনিধি দল। 

5/6

ভর্তি হওয়া শিশুদের কোভিড, ডেঙ্গু, ম্যালেরিয়া সহ বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যে এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে জানান জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা।

6/6

অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে। আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার করা যায় তার জন্য পিকু (PICCU) চালু করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে।