মহিলাদের দলে রাজনীতির গন্ধ পেল সিওএ, চাওয়া হল মিতালি রাজের ফিটনেস রিপোর্ট

| Nov 25, 2018, 13:57 PM IST
1/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

1

চাপ বাড়ছে ভারতীয় মহিলা টি-২০ দলের ক্যাপ্টেন হরমনপ্রিত কউরের উপর। ওয়ার্ল্ড টি-২০ সেমিফাইনালে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মিতালি রাজকে ছাড়াই দল নামিয়েছিলেন হরমনপ্রিত। তার পর থেকেই তাঁর সিদ্ধান্ত নিয়ে আলোচনা শুরু হয়েছে। 

2/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

2

হরমনপ্রিত অবশ্য জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া বিরুদ্ধে জয়ী ভারতীয় দলে বদল আনতে চায়নি টিম ম্যানেজমেন্ট। তাই মিতালিকে বাদ দেওয়ার সিদ্ধান্তে তিনি নিজের কোনও ভুল দিচ্ছেন না। কিন্তু তাঁর এমন যুক্তি ধোপে টিকছে না। ইংল্যান্ডের কাছে হারের পর থেকেই হরমনপ্রিতের সমালোচনা শুরু হয়েছে। 

3/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

3

মিতালি রাজের ম্যানেজার ইতিমধ্যে ভারতীয় দলে রাজনীতির খেলা চলছে বলে দাবি তুলেছিলেন। হরমনপ্রিতকে চাচাছোলা ভাষায় আক্রমণ করেছেন তিনি। একইসঙ্গে মিতালিকে ইচ্ছাকৃতভাবে দল থেকে বাদ দেওয়া হয়েছে বলেও দাবি তুলেছেন। এবার হরমনপ্রিত-মিতালি ইস্যুতে ঢুকে পড়ল ভারতীয় বোর্ডের সিওএ কমিটি। 

4/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

4

সিওএর তরফে কোচ রমেশ পাওয়ার ও ম্যানেজার ত্রুপ্তি ভট্টাচার্যের কাছে মিতালি রাজের ফিটনেস রিপোর্ট চাওয়া হয়েছে। টুর্নামেন্ট চলাকালীন মিতালির ফিটনেস-এর অবস্থা কেমন ছিল, তাঁর পুরো তথ্য দিতে বলা হয়েছে। 

5/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

5

ত্রুপ্তি বলছিলেন, ''সেদিন মিটিং ক্যাপ্টেন, কোচও নির্বাচকরা ছিলেন। সবার সম্মতি নিয়েই মিতালিকে বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। উইনিং কম্বিনেশন ভাঙা হবে না বলে মিটিংয়ে ঠিক হয়। হরমনপ্রিত ও স্মৃতি মন্ধনাও এই ব্যাপারে সম্মতি দিয়েছিল। আমরা দলে শুধা শাহকে রাখার পক্ষে ছিলাম। কারণ, ওই উইকেটে অতিরিক্ত বোলার দলকে সুবিধা দিত বলে মনে করা হয়েছিল।''

6/6

মিতালির ফিটনেস রিপোর্ট চাইল সিওএ

6

সেমিফাইনালে নামার আগেই ভারতীয় দলের তালিকা প্রকাশ করেছিল ভারতীয় সংবাদমাধ্যমের একাংশ। ম্যাচ শুরুর আগে টিম লিস্ট কী করে মিডিয়ার হাতে পৌঁছয়, এই ব্যাপারেও সিওএ উদ্বেগ জাহির করেছে।