Cyclone Dana Effects on Darjeeling: দার্জিলিঙে শুরু বৃষ্টি, হুড়মুড়িয়ে কমল তাপমাত্রা! সৌজন্যে ঘূর্ণিঝড় 'ডানা'...

ডানা ক্রমশও এগোচ্ছে স্থলভাগের দিকে। বর্তমানে এই ঝড় পারাদ্বীপ থেকে ৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে, ধামারা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে ও সাগরদ্বীপ থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থান করছে। সাইক্লোন ডানার প্রভাবে ক্রমশই কমছে দার্জিলিঙের তাপমাত্রা।

| Oct 24, 2024, 23:15 PM IST

Cyclone Dana Updates: ডানা ক্রমশও এগোচ্ছে স্থলভাগের দিকে। বর্তমানে এই ঝড় পারাদ্বীপ থেকে ৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে, ধামারা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে ও সাগরদ্বীপ থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থান করছে। সাইক্লোন ডানার প্রভাবে ক্রমশই কমছে দার্জিলিঙের তাপমাত্রা।

 

1/7

দার্জিলিঙে ডানার প্রভাব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত ৯:৩০টা অবধি তীব্র ঘূর্ণিঝড় "ডানা"র অবস্থান উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে, ২০:১০ উত্তর অক্ষাংশ ৮৭.৩০ পূর্ব দ্রাঘিমাংশ, উত্তর ও উত্তর-পশ্চিম দিক। নিজস্ব গতি ঘন্টায় ১৫ কিলোমিটার, যা আগে ছিল ১৩ কিলোমিটার। ক্রমশই এগিয়ে আসছে ঝড়। শুধু উপকূলেই নয়, ডানার প্রভাব পড়েছে দার্জিলিঙেও। 

2/7

দার্জিলিঙে ডানার প্রভাব

সাইক্লোন ডানার প্রভাবে সকাল থেকেই দার্জিলিং ঢেকেছে কুয়াশায়। বিকেল ৫টা থেকে ক্রমশই বেড়েছে কুয়াশা। 

3/7

দার্জিলিঙে ডানার প্রভাব

শুধু কুয়াশাই নয়, দার্জিলিং জুড়ে চলছে বৃষ্টিও। গতকাল অবধি ছিল ঝকঝকে রোদ। কিন্তু ডানার প্রভাবে বদলেছে আবহাওয়া। 

4/7

দার্জিলিঙে ডানার প্রভাব

কুয়াশা ও বৃষ্টির জেরেই বেড়েছে ঠান্ডাও। হুড়মুড়িয়ে কমেছে তাপমাত্রা। 

5/7

দার্জিলিঙে ডানার প্রভাব

অন্যদিকে ডানা ক্রমশও এগোচ্ছে স্থলভাগের দিকে। বর্তমানে এই পারাদ্বীপ থেকে ৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে। ধামারা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিক। সাগরদ্বীপ থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক।

6/7

দার্জিলিঙে ডানার প্রভাব

মধ্যরাত থেকে সকালের মধ্যে ল্যান্ডফল। ল্যান্ডফলের সময় গতিবেগ থাকবে ১২০ কিমি প্রতি ঘন্টায়। ল্যান্ডফলের স্থান ভিতরকণিকা ও ধামারাতে। এর প্রভাব পুরী থেকে সাগরদ্বীপ পর্যন্ত।

7/7

দার্জিলিঙে ডানার প্রভাব

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে এই মুহূর্তে তীব্র ঘূর্ণিঝড় ডানার ঘূর্নায়মান গতিবেগ ১১০ থেকে ১১৫ কিলোমিটার সর্বোচ্চ ১২৫ কিলোমিটার প্রতি ঘন্টায়। মধ্য রাতের আগে স্থলভাগের কাছাকাছি এসে এর গতিবেগ কমে সর্বোচ্চ ১২০ কিলোমিটার হবে। এর মধ্যে নিজস্ব গতি না বাড়ালে ডানা আনুমানিক রাত ৩ টে নাগাদ ভিতরকণিকা পৌঁছবে।