সানি লিওন নন, নিলামে মুশফিকুরের ব্যাট কিনলেন আফ্রিদি

May 16, 2020, 14:43 PM IST
1/5

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর সেই ইনিংস যে ব্যাট দিয়ে খেলেছিলেন সেই ব্যাট মহত্ উদ্দেশ্যে নিলামে তোলেন মুশফিক।  

2/5

করোনাভাইরাসে আক্রান্ত মানুষদের পাশে মুশফিকুর থাকতে চান এই দুঃসময়ে। তাই ওই ব্যাট নিলামে তুলে বিক্রি করে যে অর্থ উঠবে তা তিনি দুঃস্থদের সাহায্যে দান করবেন বলে ঠিক করেন।

3/5

কিন্তু মুশফিকের ব্যাটের নিলামের মূল্য অস্বাভাবিক পর্যায়ে পৌঁছে যায়। এমনকী মুশফিকের ব্যাট কিনতে হাজির হয়ে যান সানি লিওন। মুশফিকের ব্যাটের নিলামের মূল্য অস্বাভাবিক পর্যায়ে পৌঁছে গেলে আয়োজকরা বুঝতে পারেন, কিছু একটা গণ্ডগোল হচ্ছে। বিড—এ অধিকাংশ ভুয়া ক্রেতা। তাই নিলাম পর্ব বন্ধ করতে বাধ্য হন আয়োজকরা। ভেস্তে যায় নিলাম।  

4/5

মুশফিকুরের সেই ব্যাট অবশেষে কিনলেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। ১৭ লক্ষ বাংলাদেশি টাকায় সেই ব্যাট কিনলেন তিনি।

5/5

মুশফিকুর জানান, "নিলামের খবর পেয়ে আফ্রিদি নিজে আমাকে ফোন করে ব্যাট কিনতে চান।" করোনার এই লড়াইয়ে জাত—ধর্ম ভুলে লক্ষ্মীনারায়ণ মন্দিরে গিয়ে দুঃস্থদের খাবার দেন আফ্রিদি। শুরু থেকেই করোনা মোকাবিলায় সাহায্য করে চলেছেন আফ্রিদি।