Cyclone Dana Update: রাতে ওড়িশায় ডানার তান্ডব! সকাল থেকে বাংলায় তুমুল বৃষ্টি, এবার ঘূর্ণিঝড় ছুটবে...

Cyclone Dana Update: ঘূর্ণিঝড় ডানার জেরে বাংলা ও ওড়িশা জুড়ে চলছে ভারী বৃষ্টিপাত। সকাল ৭টায় তীব্র ঘূর্ণিঝড়ের শেষের অংশ বা লেজের অংশ স্থলভাগে ঢুকছে। আরো এক ঘণ্টা সময় লাগবে সম্পূর্ণভাবে স্থলভাগে প্রবেশ করতে। আজ দুপুরের মধ্যে ওড়িশা অতিক্রম করবে...

| Oct 25, 2024, 08:52 AM IST
1/7

সাইক্লোন ডানার প্রভাব

অয়ন ঘোষাল: ঘূর্ণিঝড় ডানার জেরে বাংলা ও ওড়িশা জুড়ে চলছে ভারী বৃষ্টিপাত। ঘূর্ণিঝড়ের প্রভাবে ডায়মন্ড হারবারে বৃষ্টিপাত হয়েছে ৬৭ মিলিমিটার, দিঘায় ৩৭ মিলিমিটার, হলদিয়ায় ৬৩ মিলিমিটার।   

2/7

সাইক্লোন ডানার প্রভাব

অন্যদিকে ওড়িশার চাঁদবালিতে বৃষ্টি হয়েছে ১৪৫.৮ মিলিমিটার, ভুবনেশ্বরে ২০.৪ মিলিমিটার, বালেশ্বরে ৪৪.৮ মিলিমিটার ও পারাদ্বীপে সকাল ৭টা অবধি বৃষ্টি হয়েছে ৭৬.৪ মিলিমিটার।  

3/7

সাইক্লোন ডানার প্রভাব

তীব্র ঘূর্ণিঝড় বা সিভিয়ার সাইক্লোন ডানা উত্তর ওড়িশা উপকূলে অবস্থান করছে। ১০ কিলোমিটার গতিবেগে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে।   

4/7

সাইক্লোন ডানার প্রভাব

এই মুহূর্তে ঘূর্ণিঝড় ডানা ৩০ কিলোমিটার উত্তর ও উত্তর পশ্চিম দিকে রয়েছে ধামারা থেকে। ৫০ কিলোমিটার উত্তর ও উত্তর-পশ্চিম দিকে রয়েছে ভিতরকণিকার হাবালিকাটি নেচার ক্যাম্প থেকে।  

5/7

সাইক্লোন ডানার প্রভাব

এখনও ঘূর্ণিঝড়ের গতিবেগ ১০০ থেকে ১১০ কিলোমিটার, সর্বোচ্চ ১২০ কিলোমিটার গতিবেগ প্রতি ঘন্টায়।   

6/7

সাইক্লোন ডানার প্রভাব

তীব্র ঘূর্ণিঝড়ের শেষের অংশ বা লেজের অংশ স্থলভাগে ঢুকছে। আরো এক ঘণ্টা সময় লাগবে সম্পূর্ণভাবে স্থলভাগে প্রবেশ করতে।   

7/7

সাইক্লোন ডানার প্রভাব

আজ দুপুরের মধ্যে এটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে উত্তর ওড়িশা অতিক্রম করবে। তখন এটি দুর্বল হয়ে সিভিয়ার সাইক্লোন থেকে শুধুমাত্র সাইক্লোন বা ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ঘূর্ণিঝড় ছত্রিশগড় ও মধ্যপ্রদেশ অভিমুখী এগোবে।