Jalpaiguri: হোমের ঠাঁই থেকে শীতে খোলা আকাশের নীচে মূক-বধির যুবক, ৩ দিন পর এগিয়ে এল পুরসভা

Nov 30, 2021, 15:06 PM IST
1/6

কঠিন শীতে রাস্তায় দিন কাটাচ্ছে মূক ও বধির যুবক। স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা তার খাবারের ব্যবস্থা করলেও থাকার ব্যবস্থা করতে পারেননি। এনিয়ে বেশ হইচই শুরু হয় জলপাইগুড়ির শিলিগুড়ি বাস স্ট্য়ান্ড সংলগ্ন শনি মন্দির এলাকায়।  

2/6

বাবু হালদার নামে ওই যুবক উত্তর দিনাজপুরের সূর্যদয় মূক ও বধির হোমে থাকতো বলে জানা যাচ্ছে। বয়স ১৮ হয়ে যাওয়ায় হোম থেকে যুবককে বের করে দেওয়া হয় বলে অভিযোগ

3/6

হোম থেকে বেরিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে ঘুরতে সে চলে আসে জলপাইগুড়িতে। পায়ে চোট, কথা বলতে বা শুনতে পায় না। নিজের নাম লিখে বা হোমের নাম লিখে সবকিছু বোঝাতে চায়। 

4/6

শনিমন্দিরের সামনে ওই যুবকটিকে দেখে প্রথম দিনই স্থানীয়রা যুবকের জন্য খাবার ও পোশাকের ব্যবস্থা করে দেয়। তবে পুলিসকে বলেও কোনও ব্যবস্থা করা যায়নি। খবরটি প্রকাশিত হয় সংবাদমাধ্যমে।

5/6

এনিয়ে জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্স পাপিয়া পাল বলেন, তিন দিন আগেই তাঁকে ওই খবর দিয়েছিল প্রকাশ ফাউন্ডেশন নামে একটি স্বচ্ছাসেবী সংস্থা। তাদের উদ্যোগেই পুরসভার আশ্রয় হোমে ছেলেটির থাকার ব্যবস্থা হয়েছে। নথিপত্রের কিছু সমস্য়ার কারণে তা এখনও হয়ে ওঠেনি।

6/6

এদিন দুপরের মধ্যে প্রকাশ ফাউন্ডেশনের পক্ষ থেকে পুরসভার প্রয়োজনীয় যাবতীয় কাগজপত্র জমা করা হয়। এদিনই পুরসভা যুবকটির থাকার ব্যবস্থা করেছে জলপাইগুড়ির আশ্রয় হোম।