JNU-কাণ্ডে সঙ্কটে দীপিকার কোটি টাকার ব্র্যান্ডভ্যালু, আপাতত কোপ বিজ্ঞাপনে

Jan 13, 2020, 18:36 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: JNU ক্যাম্পাসে গিয়ে বাম পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন দীপিকা পাডুকোন। দুভাগে ভাগ হয়েছে গোটা দেশ। একদল কুর্নিশ করেছে অভিনেত্রী। আর এক দল আবার দাবি তুলেছে তাঁর ছবি 'ছপক' বয়কটের। এমন টানাপোড়েনে ভাটা পড়ল দিপীকার ব্র্যান্ড ভ্যালুতে।   

2/8

আমির-স্ন্যাপডিলকাণ্ডের পর দীপিকাকে নিয়ে সতর্ক হয়ে উঠেছে কয়েকটি ব্র্যান্ড। সেই  পণ্যগুলির বিজ্ঞাপনে দেখা দীপিকারই মুখ।  

3/8

ব্রিটানিয়া গুড ডে, লরেল, তানিষ্ক, ভিস্তারা এয়ারলাইনস ও অ্যাক্সিস ব্যাঙ্কের মতো ১৩টি ব্র্যান্ডের বিপণনীদূত দীপিকা পাডুকোন। যার আনুমানিক মূল্য ১০৩ কোটি টাকা। 

4/8

জেএনইউ-কাণ্ডে অভিনেত্রী বিতর্কে জড়ানোয় চাপে পড়ে গিয়েছে ব্র্যান্ডগুলি। ফলে তারা আর ঝুঁকি নিতে চাইছে না। আপাতত দীপিকার মুখ বিজ্ঞাপনে কম দেখাচ্ছে ব্র্যান্ডগুলি। একটি বিজ্ঞাপনী এজেন্সির এক আধিকারিক বলেন,''আপাতত দুসপ্তাহ দীপিকার বিজ্ঞাপন বন্ধ রাখার কথা জানিয়েছে কয়েকটি ব্র্যান্ড। তার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা।''   

5/8

এটাই প্রথম নয়, এর আগে আমির খানকে নিয়ে বিতর্কে জড়িয়েছিল স্ন্যাপডিল। দেশজুড়ে অসহিষ্ণুতার অভিযোগ করেছিলেন আমির খান। তখন তিনি স্ন্যাপডিলের বিপণনীদূত ছিলেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ন্যাপডিল অ্যাপ আনইনস্টল করার দাবি ওঠে। বাধ্য হয়ে আমিরকে সরিয়ে দেয় সংস্থা। সেই ঘটনার পুনরাবৃত্তি চাইছে না রণবীর ঘরণীর সঙ্গে জড়িত সংস্থাগুলি।    

6/8

সেলিব্রিটি ম্যানেজাররা বলছেন, ভবিষ্যতে চুক্তির আগে রাজনৈতিক অবস্থান নেওয়ার ব্যাপারটি শর্ত হিসেবে রাখতে পারে ব্র্যান্ড। কারণ কোনও সেলেবের রাজনৈতিক মতের কারণে প্রশাসনের কুনজরে পড়তে পারে সংস্থাগুলি। 

7/8

কোকাকোলা ও অ্যামাজনের প্রচারের দায়িত্ব রয়েছে আইপিজি মিডিয়া ব্র্যান্ড। সংস্থার সিইও শশী সিনহার কথায়,''সাধারণত অযথা বিতর্ক এড়াতে চায় কর্পোরেট সংস্থাগুলি।''      

8/8

৭ জানুয়ারি জেএনইউ ক্যাম্পাসে গিয়েছিলেন দীপিকা পাডুকোন। দেখা করেছিলেন আক্রান্ত JNUSU সভানেত্রী ঐশী ঘোষের সঙ্গে।