Laxmi Puja 2023: মা লক্ষীর আরাধনায় অভিনেত্রী দেবলীনা কুমার...

Oct 28, 2023, 15:00 PM IST
1/6

প্রতি বছরই মা লক্ষীর আরাধনায় মাতেন অভিনেত্রী দেবলীনা কুমার। ইতিমধ্যেই তিনি বেশ কিছু সিনেমায় অভিনয়ের জন্য খ্যাতি অর্জন করেছেন। তাছাড়াও মহানায়ক উত্তম কুমারের নাত বউ হিসেবেও তিনি পরিচিত।

2/6

শুধুমাত্র তাঁর শ্বশুর বাড়ি অর্থাৎ উত্তম কুমারের বাড়ির পুজোতেই না, তাঁর বাপের বাড়ির লক্ষী পুজোর সমস্ত দায়িত্বেও থাকেন তিনি। বিয়ের পর ব্যস্ততা দ্বিগুণ হলেও সমস্ত দায়িত্বই তিনি মনোযোগ দিয়ে পালন করে থাকেন।  

3/6

এবারে তাঁর বাড়ির মা-কে ডিজাইনার সাদা-লাল শাড়িতে সাজতে দেখা গেছে। সঙ্গে গলায় আছে পলার হার। অভিনেত্রী জানিয়েছেন, মা লক্ষীর এই সাজের পিছনে মাথা খাটিয়েছেন তাঁর মা এবং তাঁর এক ছাত্রী।

4/6

মা লক্ষীকে তিনি বাড়ির মেয়ে হিসেবেই দেখেন। খিচুড়ি, সাত রকম ভাজা, লুচি, আলুর দম, ছানার ডালনা, পায়েস সবই আছে ভোগে। বানানো হয় ঢ্যাঁড়সের এক রকমের মশালা দিয়ে তরকারিও, যা মা লক্ষীর পাশাপাশি বাড়ির সকলেরও পছন্দের।

5/6

সঙ্গে সন্ধ্যার জন্য রেখেছেন কোল্ড ড্রিংকস, বিস্কুট, চিপস, চকলেট, কারণ মা ঘরেরই মানুষ। বাড়ির মেয়েকে যেভাবে আমরা সব কিছুই খেতে দিই, সেইভাবেই তাঁরা মা-কে এই ভোগ নিবেদন করেছেন।

6/6

অভিনেত্রী আরও জানিয়েছেন, ভোগ রান্নার পাশাপাশি নৈবেদ্য সাজানোও ছোট থেকে তাঁর খুব পছন্দের। বিয়ের পর থেকে শ্বশুর বাড়ির পুজোতে ঘটও বসান তিনি। এই কাজ কঠিন হলেও, পুজোয় তাঁর পছন্দের কাজের মধ্যে একটি।