মুখে অতিরিক্ত চুল, ঘরোয়া টোটকায় সুন্দর হয়ে উঠুন আপনি

Jun 30, 2021, 18:43 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: মুখে-গালে চুল। ফাউন্ডেশন পাউডার মাখলে সমস্যা! ত্বকে উজ্জ্বলতা ধরা দেয় না? তাহলে মেনে চলুন বেশ কিছু নির্দিষ্ট ঘরোয়া টোটকা। মুখের অযাচিত চুল মুছে ফেলতে সহায়তা করবে। আসলে, মুখে অবাঞ্ছিত চুল এমন একটি সমস্যা যা থেকে বেশিরভাগ মহিলারাই মুক্তি পেতে চান।   

2/5

প্রায় তিন মিনিট এই মিশ্রণটি গরম করুন।প্রয়োজনে মিশ্রণটি পাত্রে জল যোগ করুন।পেস্টটি ঠান্ডা হয়ে যাওয়ার পরে  চুলের বৃদ্ধির উপর পেস্টটি লাগিয়ে দিন।এখন একটি ওয়াক্সিং স্ট্রিপ বা একটি সুতির কাপড় ব্যবহার করুন।এটির সাহায্যে চুল বাড়ার বিপরীত দিকে টানুন। মধু ত্বককে ময়েশ্চারাইজ করতে সহায়তা করবে।

3/5

আপনি চিনি এবং লেবু দিয়ে মুখের চুল মুছে ফেলতে পারেন। কারণ চিনি একটি প্রাকৃতিক এক্সফোলিয়েটিং এজেন্ট এবং গরম চিনি আপনার চুলের সাথে লেগে থাকে। যেখানে লেবুর রস সেই মুহূর্তে প্রাকৃতিক ব্লিচ হিসাবে কাজ করে। 

4/5

প্রথমে ৮-৯ টেবিল চামচ জলে দুই চামচ চিনি এবং লেবুর রস মিশিয়ে নিতে হবে। গরম করার পর ঠান্ডা করুন।  প্রায় ২০-২৫ মিনিটের জন্য রেখে দিন। বৃত্তাকার গতিতে ঘষে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

5/5

ওটমিল এবং কলা মুখের চুল মুছে ফেলতেও সহায়তা করে। এই পদ্ধতিটি বেশ সহজ। ওটমিল একটি দুর্দান্ত, হাইড্রেটিং স্ক্রাব তৈরি করে এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলিতে সমৃদ্ধ। এটি আপনার ত্বক থেকে লালচেভাব দূর করতেও সহায়তা করবে।