মাসের শুরুতে ফের মহার্ঘ Petrol-Diesel, সস্তা হল রান্নার গ্যাস, কলকাতায় কত?

Jun 01, 2021, 15:23 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: দফায় দফায় বাড়ছে পেট্রোপণ্যের দাম। এহেন সময় মানুষ আশঙ্কায় রয়েছে, এই হয়ত পেট্রোলিয়াম সংস্থার তরফে জানান হবে রান্নার গ্যাসের দামও বাড়ল কয়েক গুণ।

2/6

কিন্তু মাসের শুরুতে সরকারি তেল সংস্থাগুলি এলপিজি গ্রাহকদের (LPG Gas Cylinder) জন্য স্বস্তির খবর শোনাল। পয়লা জুন থেকে কমানো হল রান্নার গ্যাসের দাম ৷ তবে এই ঘোষণায় মধ্যবিত্তের মুখে এখনই হাসি ফুটবে না। 

3/6

কারণ   IOC এর তরফে ১৯ কিলোগ্রামের কর্মাশিয়াল গ্যাস সিলিন্ডারের দাম (LPG Price Today) কমানো হয়েছে ৷ তবে সুখের খবর এটাই যে অগ্নিমূল্যের বাজারে বাড়ির রান্নার গ্যাসের দামে কোনও বদল করা হয়নি ৷  

4/6

১ জুন ১৯ কিলোগ্রাম সিলিন্ডারের দাম ১২২ টাকা কমিয়ে ১৪৭৩.৫০ টাকা করা হয়েছে  দিল্লিতে। কলকাতায় ১৬৬৭.৫০ টাকা থেকে কমে ১৫৪৪.৫ টাকা হয়েছে ৷ 

5/6

প্রসঙ্গত, আজ নতুন রেকর্ড গড়ছে জ্বালানির দাম ৷ একাধিক শহরে ১০০ টাকা পেরিয়ে গিয়েছে পেট্রোলের দাম ৷ টানা ১৭ দিন দাম বাড়ল পেট্রোল ডিজেলের। পেট্রোলের দাম লিটারপ্রতি ২৭ পয়সা এবং ডিজেলের দাম ২৩ পয়সা বৃদ্ধি করা হয়েছে।

6/6

 কলকাতায়-পেট্রোল দাম যাচ্ছে ৯৪.৫০ টাকা, ডিজেল দাম ৮৮.২৩ টাকা। মধ্যপ্রদেশ, রাজস্থান, মুম্বই শহরে পেট্রোলের দাম লিটার পিছু ১০০ টাকা পার করেছে।