বিশ্বের সব থেকে বড় ক্রিকেট Stadium-এ ঢুকে অবাক পান্ডিয়ারা, কী এমন আছে সেখানে?

Feb 22, 2021, 11:46 AM IST
1/5

1982 সালে তৈরি হয়েছিল আহমেদাবাদের Motera Stadium. তবে ২০১৫ সালে সেই পুরনো স্টেডিয়াম পুরোপুকি ভেঙে ফেলা হয়। তার পরই তৈরি হয় বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম। আগের স্টেডিয়ামে ৪৯ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারতেন। নতুন স্টেডিয়ামে এক লাখ দশ হাজার দর্শক বসতে পারবেন।  

2/5

গুজরাত ক্রিকেট সংস্থার (GCA) বানানো এই স্টেডিয়াম তৈরিতে খরচ হয়েছে ৭০০ কোটি টাকা। মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে (MCG) এক লাখ দর্শক বসতে পারে। এতদিন সেটাই ছিল বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম। তবে এখন সেই তকমা ছিনিয়ে নিয়েছে ভারতের মোতেরা। 

3/5

নতুন এই স্টেডিয়ামে India-England সিরিজের তৃতীয় টেস্ট ম্য়াচ হবে। তবে দুই দলের ক্রিকেটাররা এই স্টেডিয়ামে ঢুকেই অবাক হয়েছেন। মোতেরার Facility দেখে তাঁরা অবাক। কী এমন আছে এই স্টেডিয়ামে!

4/5

দেশের প্রধানমন্ত্রী Narendra Modi-র ড্রিম প্রোজেক্ট মোতেরা স্টেডিয়াম। ৬৩ একর জমির উপর তৈরি হয়েছে এটি। অলিম্পিক সাইজের সুইমিং পুল, চারটি ড্রেসিংরুম রয়েছে সেখানে। বক্সিং, ব্যাডমিন্টন, টেনিসের আলাদা কোর্ট রয়েছে। হকি ও ফুটবল মাঠও রয়েছে।   

5/5

প্রতিটি ড্রেসিংরুমের সঙ্গে জিম রাখা হয়েছে। যা কোনও স্টেডিয়ামে দেখা যায় না। এই স্টেডিয়ামে প্রথমবার ঢুকেই হা হয়ে গিয়েছিলেন ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা।