ধুমধাম করে বাবার বিয়ে দিল ছেলে, এক মিষ্টি প্রেমের কাহিনী

Dec 05, 2020, 10:33 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: প্রথমেই বলে নেওয়া ভালো, এ কোনও অবৈধ সম্পর্ক নয়। ছেলে, পরিবারের সম্মতিতেই পছন্দের মানুষের সঙ্গে বিয়ে। জীবনের গতিপথ যে সবসময় একই ছন্দে চলে এমনটা একেবারেই নয়। কে জানে জীবনের আগের বাঁকেই হয়ত অপেক্ষা করছে আপনার বেঁচে থাকার রসদ। সেই রসদের খোঁজে পাল পরিবার। ছেলে নিজের জীবনে খুশি। তরতাজা ব্রাইট প্রসপেক্ট তার। কিন্তু বাবার? তিনি তো জীবনসঙ্গী হারিয়েছেন আজ দশটা বছর হয়ে গিয়েছে। একলা থাকাটা তাঁর অভ্যাস হয়ে উঠেছে। কিন্তু কেন সে থাকবে একলা? যে চলে গিয়েছেন, সে ফিরবে না। তাহলে কোন অপরাধের মাশুল গুনবে বাবা? এমনটা আর হতে দেওয়া যায়না। তাই নিজে দাঁড়িয়ে থেকে বাবার বিয়ে দিল ছেলে। সোশাল মিডিয়ার দরবারে সেই খবর আসা মাত্রই অনাবিল তৃপ্তি পাচ্ছে একাংশ। 

2/6

বরের নাম তরুণ কান্তি পাল। বয়স ৬৬। বউয়ের নাম স্বপ্না রায়। বয়স ৬৩। গত ২৫ নভেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তাঁরা। ১০ বছর আগে প্রথম ভালোবাসার মানুষকে হারিয়েছেন তরুণ কান্তি পাল।  

3/6

দুই পরিবারের সদস্যরা একে অপরের সঙ্গে পূর্ব পরিচিত। ভট্টনগরের গ্রামে থাকত তাঁরা। কিন্তু  নবদম্পতির আগে কখনও সাক্ষাৎ হয়নি। ছেলে সায়ন পাল ছবি শেয়ার করার পাশাপাশি টুইট করে জানিয়েছেন, আমি খুব খুশি যে বাবা তাঁর ভালোবাসা খুঁজে পেয়েছেন। 

4/6

কী ভাবে হল এই প্রেম ভালবাসা? ছেলে জানিয়েছেন, বয়স হয়েছে, বছর দুয়েক আগে অবসর নিয়েছেন বাবা। এরপর ভট্টনগরের রামকৃষ্ণ মঠে রোজ নিয়ম করে যেতেন। সারদা মায়ের জন্ম তিথিতে দু-বছর আগে স্বপ্না রায়ের সঙ্গে দেখা হয় বাবার। এরপর, মাঝে মাঝে দেখা হত। তারপর ফোন নম্বর এক্সচেঞ্জ, তারপর কথা বলা শুরু। 

5/6

এরপর সম্পর্ক গাঢ় হয়। স্বপ্না রায় ভালোবাসার কথা জানায় তরুণ কান্তিকে। সেই ভালোবাসায় সহমত হয় তরুণবাবু। এরপর তারা একসঙ্গে থাকতে সময় কাটাতে চায়। এরপর ছেলের মত নেয় তাঁরা।  ছেলে সায়ন থাকেন কানাডাতে। বাবা এখানে একলা। তাই বাবার বিয়ে দিয়ে খুশি ছেলে।   

6/6

তরুণ কান্তি পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস.কম কে জানিয়েছেন, “জীবন একটি দীর্ঘ যাত্রা। সেই যাত্রায় কাউকে সঙ্গে নিতে লাগে। দুর্ভাগ্যক্রমে যদি সঙ্গী চলে যায় ছেড়ে। তবে তাদের অসমাপ্ত যাত্রায় অন্য কাউকে অংশীদার হিসাবে বেছে নিতে হয়।"