Swastika Dutta: প্রথমবার মিউজিক ভিডিওতে স্বস্তিকা, নতুন রূপে লোকগান 'ঠাকুর জামাই'

Oct 20, 2021, 18:51 PM IST
1/8

'ঠাকুর জামাই'

Folk Song

নিজস্ব প্রতিবেদন: দুটি সংস্কৃতি - সম্পূর্ণ ভিন্ন, সুরে-ছন্দে গাঁথা হল একই সূত্রে। লোকশিল্পের দুটো ভিন্ন ধারা মিলে গেল ঠাকুর জামাই গানে!জেএস ইভেন্টসের নতুন মিউজিক ভিডিও - 'ঠাকুর জামাই',ভিডিওটার পরিকল্পনা এবং পরিচালনা জোনাই সিংয়ের।

2/8

নয়া ভূমিকায় স্বস্তিকা

Swastika New Role

এই প্রথমবার অভিনেতা স্বস্তিকা দত্ত মিউজিক ভিডিওতে মুখ্য ভূমিকায়।  

3/8

সালসার তালে

with Salsa

কোরিওগ্রাফার ও অভিনেতা জিনা মদিনা এবং ওয়ার্ল্ড সালসা চ্যাম্পিয়ন কলম্বিয়াবাসী আন্দ্রেস লেইটনও এক সূত্রে বাঁধা পড়েছেন এই গানে।

4/8

প্রথম মিউজিক ভিডিও

First Music Video

স্বস্তিকা জানান, "ঠাকুর জামাইয়ের অংশ হতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। এই প্রথম আমি একটি আন্তর্জাতিক মিউজিক ভিডিওতে অংশ নিলাম।" স্বস্তিকা কৃতজ্ঞতা জানালেন বিশিষ্ট কোরিওগ্রাফার সুদর্শন চক্রবর্তীকে। 

5/8

কোরিওগ্রাফার সুদর্শন

Choreographer Sudarshan

সুদর্শন চক্রবর্তী যিনি কলকাতার একজন খ্যাতিমান কোরিওগ্রাফার, তিনি দীর্ঘ বিরতির পর একটা মিউজিক ভিডিওতে কাজ করলেন। "ঠাকুর জামাই" এর কোরিওগ্রাফি করার অভিজ্ঞতা, তার নিজের কথায়, "প্রাণবন্ত, মজাদার এবং ছন্দময়" ছিল।

6/8

সংগীতশিল্পী হৃতি

Singer Hriti

গানটি তিনটি ভাষায় গাওয়া হয়েছে। সংগীতশিল্পী হৃতি টিকাদার তাঁর সুরের জাদু ছড়িয়েছেন। সুরকার সোম চক্রবর্তী জানালেন, " অনেকের মতোই আমিও এই সুপার হিট গানটা শুনে বড় হয়েছি। যখন জোনাইদি আমাকে এই গানটা রিক্রিয়েট করতে বলেছিলেন, তখন এটি ছিল বেশ চ্যালেঞ্জিং একটা কাজ! আমি এমন একজন কণ্ঠশিল্পীকে খুঁজছিলাম যার কণ্ঠে একটু পাশ্চাত্যের ছোঁয়া আছে।"

7/8

স্বপ্না চক্রবর্তীকে সম্বর্ধনা

Gratitude

সঙ্গীতে অসামান্য অবদানের জন্য স্বপ্না চক্রবর্তীকে সংবর্ধনা দিতে জেএসই টিম বীরভূমে পৌঁছে যায়।কিংবদন্তি শিল্পী স্বপ্না চক্রবর্তী বলেন "আমি আমার জীবনে অনেক সম্মান পেয়েছি কিন্তু আমার জীবনের শেষের দিকে এই সম্মান পাওয়ায় আমি ধন্যবাদ জানাই। আমি জোনাইকে শুভ কামনা জানাই।"

8/8

পরিচালকের কথায়

Director's Note

জোনাই সিং জানালেন, "যখন আমরা একত্রিত হই, তখন অনেক পার্থক্য মুছে যায়। সমস্ত বিষয় হল শৈল্পিক অভিব্যক্তি, যা তাদের একত্রিত করে এবং মানুষের কাছে আবেদন করে। 'ঠাকুর জামাই এই দৃষ্টিকে মাথায় রেখেই তৈরি করা হয়েছে। প্রকৃতপক্ষে স্বপ্নাদিকে ব্যক্তিগত ভাবে সম্মান জানাতে পেরে এবং তাঁর আশীর্বাদ পেয়ে আমরা খুশি।"