যে রুট গুলি দিয়ে ভ্রমণ করলে ট্রেনের থেকে বিমান ভাড়া সস্তা হবে

Jul 29, 2018, 13:27 PM IST
1/8

Train_1

Train_1

বাতানাকুল ট্রেনে ভ্রমণ এখন বিমানের থেকেও খরচ সাপেক্ষ বলে মনে করা হচ্ছে। কম্পট্রলার অ্যান্ড অডিটর জেনারেল  (ক্যাগ)-র একটি রিপোর্ট সংসদে দেওয়া হয়, যেখানে বলা হয়েছে বেশ কিছু রুটে ট্রেনের ভ্রমণের থেকে কম খরচ যাওয়া যেতে পারে বিমানে।

2/8

Train_2

Train_2

ক্যাগের রিপোর্ট অনুযায়ী, ফ্লেক্সি ফেয়ার স্কিম রেল চালু করার পরই দেখা গিয়েছে শেষ মুহূর্তে ট্রেনের টিকিটের দাম অনেক ক্ষেত্রে বিমানের থেকেও বেশি।

3/8

Train_3

Train_3

১২০ দিনের অ্যাডভান্স রিজার্ভেশন পিরিয়ড (এআরপি)-র নিয়ম অনুযায়ী দেখা গিয়েছে বিমানে ১৭টি রুটে ভাড়া রেলের তুনলায় অনেকটাই সস্তা।

4/8

Train_4

Train_4

৬০ দিনের রেলের এআরপি নিয়ম অনুযায়ী, ১৯টি রুটের বিমান ভাড়া সস্তা হবে। ৩০ দিনের ক্ষেত্রেও ১৭টি রুটের বিমান ভাড়া সস্তা রয়েছে।

5/8

Train_5

Train_5

কোন কোন রুট গুলিতে বিমানে সস্তায় যেতে পারেন? ক্যাগের রিপোর্ট অনুযায়ী, হায়দরাবাদ-নিউ দিল্লি, নিউ দিল্লি হায়দরাবাদ, বেঙ্গালুরু-নিউ দিল্লি, নিউ দিল্লি-বেঙ্গালুরু।

6/8

Train_6

Train_6

এছাড়াও রয়েছে ভুবেনেশ্বর-নিউ দিল্লি, নিউ দিল্লি – ভুবেনেশ্বর, নিউ দিল্লি চেন্নাই এবং বেঙ্গালুরু-কলকাতা। যদি আপনি এই রুটে ১২০ থেকে ৩০ দিন আগে টিকিট বুক করেন।

7/8

Train_7

Train_7

ক্যাগের রিপোর্ট অনুযায়ী, রাজধানী এবং দুরন্ত এক্সপ্রেসে টিকিটের ভাড়া আকাশ ছোঁয়া হওয়ায় যাত্রী সংখ্যা কমছে।

8/8

Train_8

Train_8

এসি থ্রি টায়ারে সবচেয়ে বেশি মানুষ ভ্রমণ করেন। ক্যাগ রিপোর্টে দেখা গিয়েছে, ফ্লেক্সি-ফায়ার শুরু হওয়ার পর এই স্তরের টিকিট বিক্রি কমে গিয়েছে।