DVC Releasing Water: আজ সকালেও বিপুল জল ছাড়ল ডিভিসি! বন্যা-পরিস্থিতি আরও ভয়ানক...

DVC Releasing Water: গোটা দক্ষিণবঙ্গ যেন জলের তলায়। স্বয়ং মুখ্যমন্ত্রী দুর্গাপুরে অশান্ত ড্যামের উত্তাল জলরাশির দিকে তাকিয়ে প্রণাম করেন, যেন, প্রকৃতিকে শান্ত হতে মিনতি করছেন। কিন্তু প্রকৃতি কি শান্ত হবে? কবে?

| Sep 27, 2024, 12:30 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোটা দক্ষিণবঙ্গ যেন জলের তলায়। স্বয়ং মুখ্যমন্ত্রী দুর্গাপুরে অশান্ত ড্যামের উত্তাল জলরাশির দিকে তাকিয়ে প্রণাম করেন, যেন, প্রকৃতিকে শান্ত হতে মিনতি করছেন। কিন্তু প্রকৃতি কি শান্ত হবে? কবে? এমনিতেই আকাশ থেকে অঝোরে জল ঝরছে। এর উপর রয়েছে বাঁধগুলি থেকে ছাড়া বিপুল জলরাশি। শান্তর তো কোনও লক্ষণই দেখা যাচ্ছে না।

1/6

দুর্গাপুর ব্যারেজ

আজ, শুক্রবার সকাল ৭টায় দামোদরের দুর্গাপুর ব্যারেজে থেকে বিপুল জল ছাড়া হল।

2/6

মাইথন

আজ মাইথন ড্যাম ৬ হাজার কিউসেক জল ছাড়ল।

3/6

পাঞ্চেত

আজ, শুক্রবার সকালে জল ছাড়ল পাঞ্চেত জলাধারও। সেখান থেকে ২০ হাজার কিউসেক জল ছাড়া হল।

4/6

দুর্গাপুর ব্যারেজে

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা নাগাদ দামোদরের দুর্গাপুর ব্যারেজে থেকে জল ছাড়ার পরিমাণ ছিল এরকম: 'এলএমবিসি' বা 'লেফ্ট ব্যাংক মেইন ক্যানাল' থেকে ৬০০ কিউসেক। 'আরএমবিসি' বা 'রাইট ব্যাংক মেইন ক্যানাল' থেকে ২০০ কিউসেক।

5/6

রাশি-রাশি জল

গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় মাইথন ৬ হাজার কিউসেক জল ছেড়েছিল। সকাল ১০ টায় পাঞ্চেত জলাধারও ছেড়েছিল ১৬ হাজার কিউসেক জল। বৃহস্পতিবার সকালে দুর্গাপুর ব্যারাজের 'এলএমবিসি' থেকে ছাড়া হয়েছিল ৬০০ কিউসেক জল। দুর্গাপুর ব্যারাজের 'আরএমবিসি' থেকে ছাড়া হয়েছিল ২০০ কিউসেক জল।

6/6

দুর্দশা

কার দোষে এই দুর্দশা, তা নিয়ে কেন্দ্র-রাজ্য তরজা চলছে। কিন্তু বরাবরই সবাই দেখেছে, রাজায়-রাজায় যুদ্ধ হয়, উলুখাগড়ার প্রাণ যায়। বাংলার জেলাগুলির মানুষজনের দুর্দশা সত্যিই চোখে দেখা যায় না। পুজোর আগে তাঁদের ঘর-সংসার ভেসে গিয়েছে। তরজা করে কী হবে?