ভাই-বোন বা পরিবারের অন্য সদস্যদের মধ্যে শারীরিক সম্পর্ক! কঠোর পদক্ষেপের পথে সরকার

এই ধরনের সম্পর্ক সমাজিক অবক্ষয়ের কারণ, যুক্তি সরকারের। 

Jan 16, 2022, 20:18 PM IST
1/6

ভাই-বোনের মধ্যে যৌন সম্পর্ক!

physical relationship between brother and sister

নিজস্ব প্রতিবেদন: পরিবারের আত্মীয়দের মধ্য়ে যৌন সম্পর্ক। ভাই-বোন বা বাবা-মেয়ের মধ্যে 'প্রণয়'। এবার এই ধরনের সম্পর্ক নিষিদ্ধ করতে উদ্য়োগী সরকার।

2/6

কী জানালেন মন্ত্রী?

Minister said

শিশু সুরক্ষা দফতরের মন্ত্রী জানান, আত্মীয়দের মধ্যে যৌন সম্পর্ক প্রমাণিত হলে, তা অপরাধ হিসেবে গন্য হবে। একই পরিবারের দুই প্রাপ্তবয়স্ক সদস্যর মধ্যেও এই ধরনের সম্পর্ক গড়ে উঠলে, তা শাস্তিযোগ্য হবে।

3/6

সরকারের কঠোর সিদ্ধান্ত

Strict Decision on Govt

একই পরিবারের প্রাপ্তবয়স্ক দুই সদস্যের মধ্যে যৌনসম্পর্কে বর্তমানে আইনি বৈধতা রয়েছে। তবে এবার তা কঠোর হাতে দমন করতে বদ্ধপরিকর সরকার।   

4/6

কী বলছে সরকার

Govt version

সংবাদ সংস্থা AFP সূত্রে খবর, আইন সংশোধন করে এই ধরনের সম্পর্ক বন্ধ করতে চায় সরকার। তাঁদের যুক্তি, এই ধরনের সম্পর্ক সমাজের অবক্ষয় ডেকে আনে। ভাই-বোন, বাবা-মেয়ে বা একই পরিবারে সদস্যদের মধ্য়ে যৌন সম্পর্ক গড়ে উঠতে পারে না। 

5/6

সরকারের পদক্ষেপকে স্বেচ্ছাসেবীদের

NGO's welcome

দেশের সরকারের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে শিশুর অধিকার রক্ষা নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংস্থাগুলো। পরিবারের সদস্যদের মধ্য়ে যৌন সম্পর্ককে আইনত ভাবে বন্ধ করা উচিত।

6/6

কোন দেশে হচ্ছে এই আইন?

Law in France

শীঘ্রই ফ্রান্সে এই সংশোধিত আইন প্রণয়ন হবে। এই ধরনের কাজকে অপরাধ হিসেবে গণ্য করা হবে। গত বছর ধর্ষণবিরোধী আইনেও গুরুত্বপূর্ণ সংশোধন করেছিল ফ্রান্স।