৯৫ কেজি থেকে পারফেক্ট ফিগার, সোনার মেয়ের জন্মদিনে রইল সেই গল্প

Jun 02, 2021, 16:35 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: বলিউডের সোনার মেয়ে সোনাক্ষী সিন্হা। ৩৪ বছরে পা দিলেন নায়িকা। ২০১০ এ বলিউডে ডেবিউ করেন তিনি। আজ তাঁর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের তারকারা।

2/8

বলিউডের কাছে তিনি অনুপ্রেরণা। আজকে তাঁর পারফেক্ট ফিগার হলেও জানেন, একসময় তাঁর ওজন ছিল ৯৫ কেজি। ওজন কমানোটা জেদ হিসাবেই নিয়েছিলেন অভিনেতা। জাঙ্ক ফুড খেতে খুব ভালবাসতেন, অভিনয়কে পেশা বানানোর জন্য ডায়েট কন্ট্রোল করা শুরু করেন, সঙ্গে চলে ওয়ার্কআউট।   

3/8

প্রথম ছবিতেও ওভার ওয়েট ছিলেন তিনি। সেই সময় ট্রোলিংয়ের মুখেও পড়তে হয় নায়িকাকে। যদিও নেগেটিভ কমেন্টকে উপেক্ষা করে শত্রুঘ্ন কন্যা তখন পারফেক্ট ফিগার বানাতে মরিয়া।

4/8

প্রথমে কস্টিউম ডিজাইনার হিসাবে কাজ শুরু করেছিলেন, ২০০৫ সালে 'মেরা দিল লেকে দেখো' ছবির মাধ্যমে। এরপর তিনি অভিনয় জগতে পা রাখেন। সলমন খানের বিপরীতে প্রথম ছবিতে অভিনয়, আর সেখানেই 'মস্ত মস্ত' চোখের আদায় কাবু করেন  সিনেমাপ্রেমীদের।

5/8

প্রথম ছবির পর আর পিছন ফিরে তাকাতে হয় নি সোনাক্ষীকে। 'রাউডি রাঠোর', 'ও মাই গড', 'দাবাং ২', 'লুটেরা' একের পর এক ছবিতে দর্শকের মন জয় করেন নায়িকা।    

6/8

'গো গো গো গোবিন্দা' গানে প্রভুদেবার সঙ্গে ডান্স পারফরমেন্সে ঝড় তোলেন নায়িকা। তাঁকে স্ক্রিনে দেখে বিশ্বাস করা দায় ছিল যে একদিন তাঁর ওজন ছিল একশোর কাছাকাছি। শুধু ডান্স নম্বরেই স্পেশাল অ্যাপিয়ারেন্স নয়, নায়িকার কণ্ঠেও মুগ্ধ ইন্ডাস্ট্রি। 

7/8

'নূর' ছবিতে প্লে-ব্যাকও করেন তিনি। তাঁর সুরের জাদুতে মুগ্ধ হন ফ্যানেরা। একসঙ্গে অনেক ছবি কখনই করেন নি সোনাক্ষী, চিত্রনাট্য পড়ে চরিত্র পছন্দ হলে তবেই সেই ছবি করতে রাজি হন। 'হ্যাপি ফির ভাগ জায়েগি', 'কলঙ্ক', 'মিশন মঙ্গল' প্রতিটি ছবিতেই তাঁর চরিত্র চোখ পড়ার মতো।

8/8

৩৪ এ পা দিয়েও একইভাবে তিনি নিজের প্রতি যত্ন নেন তিনি। কিছুদিন আগেই ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করেন অভিনেতা। লাইভে এসে সকলকে সতর্ক করেন, কঠিন পরিস্থিতিতে যেন সকলে সাবধানে থাকেন এবং অবশ্যই  টিকা নিয়ে নেন।