৩৫০ কোটির 'মন্নত'-এর আনাচেকানাচে সুন্দর হয়ে উঠেছে গৌরীর হাতেই, এই ছবিগুলি দেখেছেন?

Mar 05, 2020, 20:36 PM IST
1/20

স্ত্রী গৌরী খানের স্বপ্ন পূরণ করতেই একদিন আরব সাগর তীরে প্রাসাদোপম বাড়িটি কিনেছিলেন শাহরুখ খান। তবে সেই বাড়ি নিজের হাতে সাজিয়ে তোলেন গৌরী খান নিজেই। 

2/20

গৌরীর ডিজাইনে 'মন্নত'-এর আনাচে কানাচেও হয়ে উঠেছে সুন্দর। 

3/20

শাহরুখ এই মন্নত যখন কিনেছিলেন তখন এই বাড়িটা কিনেছিলেন এই বাড়িটির নাম ছিল ভিলা ভিয়েনা। এটি সেসময় বাড়িটির নাম ছিল ১৩কোটি ২০ লক্ষ টাকা। 

4/20

একবার এক সাক্ষাৎকারে, শাহরুখের বলেন, ''আমরা আসলে যার দিল্লির বাসিন্দা, তাঁরা বাড়ি, বাংলোতে থাকার ধ্যানধারনাতেই অভ্যস্ত। তবে যাঁরা মুম্বইয়ে থাকেন, তাঁরা বেশিরভাগ ক্ষেত্রেই অ্যাপার্টমেন্টেই থাকেন। তবে দিল্লির লোকেরা ফ্ল্যাট পছন্দ করেন না, তাঁরা ছোট্ট হলেও একটা বাড়ি কিনতেই পছন্দ করবেন। আর যখন আমি দিল্লি ছেড়ে মু্ম্বইয়ে এলাম, তখন আমি বিবাহিত ছিলাম। গৌরীকে নিয়ে তখন আমি একটা ছোট্ট ফ্ল্যাটে থাকতাম। আমার শাশুড়িমা (গৌরীর মা সবিতা ছিব্বর) সবসময় বলতেন তোমরা বড্ড ছোট জায়গায় থাকো। আর তারপর যখন আমি 'মন্নত' দেখি আমার দিল্লির ওই সমস্ত বাংলোবাড়ির কথাই মনে পড়ল। শেষপর্যন্ত আমি কিনেই ফেললাম। ওটাই আমার জীবনে সবচেয়ে দামি জিনিস ছিল।'' 

5/20

দিওয়ালি হোক, কিংবা ইদ, গণেশ চতুর্থী এই সব অনুষ্ঠানই ঘটা করে সেলিব্রেট করা হয় শাহরুখ-গৌরীর 'মন্নত'এ। প্রিয় তারকাকে একটি বার দেখার জন্য মন্নতের সামনে মানুষের ঢল নামে।

6/20

কিং খান একবার বলেছিলেন, ''আমরা যদি কোনও দুর্দিনেও আসি, তাও মন্নত কোনওদিন বিক্রি করব না।'' আর কেনই বা বিক্রি করবেন, প্রাসাদপ্রম এই 'মন্নত'-কেনার পর থেকেই শাহরুখের জীবনের একের পর এক স্বপ্ন পূরণ হয়েছে।

7/20

 প্রথমে এই বাংলোর নাম কিং খান রেখেছিলেন 'জন্নত', তবে ওখানে গিয়ে একের পর এক মন কামনা পূরণ হওয়ার কারণেই বাংলোটির নাম রাখেন 'মন্নত'।

8/20

শাহরুর-গৌরীর মন্নতে গ্রন্থাগার থেকে সিনেমাহল সবই রয়েছে। বেশকিছুদিন আগে 'ভগ'-ম্যাগাজিনে উঠে এসেছিল গৌরীর সাজানো মন্নতের নানান অংশের কিছু ছবি।

9/20

শাহরুখ-গৌরীর মন্নত ২৬ হাজার স্কোয়ার ফিটের। এটি এতটাই বড়, এই মন্নতে একসঙ্গে ২২৫ জনের বেশি মানুষও থাকতে পারেন বলে জানা যায়। 

10/20

'মন্নত'-এ মকবুল ফিদা হুসেনে সহ বিভিন্ন নামী দামি শিল্পীর ছবি দিয়ে সাজানো রয়েছে। 

11/20

জানা যায়, শাহরুখ যে ভিলা ভিয়েনা কিনেছিলেন পরবর্তীকালে সেটার পিছনে আরও ৬ তলা একটি আবাসন গড়ে তুলেছিলেন কিং খান। 

12/20

'মন্নত'-এ বক্সিং রিং থেকে টেবিল টেনিস, ব্যাডমিন্টন, সাঁতার সবকিছুর জন্যই আলাদা আলাদা জায়গা রয়েছে। 

13/20

জানা যায় 'মন্নত'- গৌরীর সাজগোজের ঘরটি হয়ত আমাদের ৬-৭টি ঘরের সমান। 

14/20

 'কফি উইথ করণ'-এ এসে ইমরান হাশমিকে একবার প্রশ্ন করা হয়, তিনি শাহরুখের জীবন থেকে কী চুরি করে নিতে চান, তিনি জানান 'মন্নত'। 

15/20

তবে শুধুই ইমরান হাশমিই নন, দীপিকা, করণ জোহর থেকে সকলেরই শাহরুখের 'মন্নত'-এর উপর নজর রয়েছে। তাঁরাও বারবার 'মন্নত'-এর মত একটি বাংলো চান। 

16/20

'মন্নত'-এর একটি বিশেষ জায়গা রয়েছে যেখানে শাহরুখের পাওয়া সমস্ত পুরস্কারগুলি সাজিয়ে রাখা হয়। 

17/20

'মন্নত'-এর একটি বিশেষ জায়গা রয়েছে যেখানে শাহরুখ তাঁর ভক্তদের সঙ্গে দেখা করেন। 

18/20

জানা যায়, ইতালিয়ান স্থাপত্য থেকে অনুপ্রাণিত হয়ে 'মন্নত' বেশকিছু অংশ সাজিয়ে তুলেছেন গৌরী খান। 

19/20

শাহরুখ নিজেই গৌরীর ছবি পোস্ট করে লিখেছিলেন 'সুন্দর বাড়ি, বাড়ির সুন্দর কর্তীরাই গড়ে তুলতে পারেন।'

20/20

তবে শাহরুখ-গৌরীর মন্নতে যে তাঁরা আর তাঁদের তিন সন্তানই থাকেন এমনটা নয়, থাকেন শাহরুখের একমাত্র দিদিও।