হাড্ডাহাড্ডি লড়াই , পুনরায় গণনা হতে পারে জর্জিয়ায়

Nov 07, 2020, 09:01 AM IST
1/6

 নিজস্ব প্রতিবেদন: হাড্ডাহাড্ডি লড়াই। এখনও অনেক আসনে গণনা বাকি। শুক্রবার জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেট বলেছেন,  তিনি যুদ্ধের ময়দানে প্রেসিডেন্ট ভোটের পুনরায় গণনা প্রত্যাশা করছেন, যেখানে ডেমোক্র্যাট জো বাইডেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছে।

2/6

জর্জিয়ার ভোটদান ব্যবস্থার সিস্টেম ইমপ্লিমেন্টেশন ম্যানেজার গ্যাব্রিয়েল স্টার্লিং বলেন, শুক্রবার সকালে বাইডেন প্রায় ১,৫০০ ভোট পেয়ে এগিয়ে ছিলেন। এখনও ৪,১৬৯ ব্যালেট গণনা বাকি রয়েছে।

3/6

স্টেট সেক্রেটারি ব্র্যাড রাফেনসপার্গার বলেন, ‘রাজ্যের ভোট গণনার ফলাফলে পার্থক্য খুব সামান্য হওয়ায়, এখানে নতুন করে গণনা হবে। এই সামান্য ব্যবধানের কারণে জর্জিয়ায় নতুন করে ভোট গণনা করা হবে।

4/6

কর্মকর্তারা আরও বলেছেন, প্রায় ৯,০০০ সামরিক এবং বিদেশী ব্যালটগুলি এখনও বাকি রয়েছে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, ৯৯ শতাংশ ভোট গণনা শেষে বাইডেন ২৪ লাখ ৫০ হাজার ১১৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। আর ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৪৮ হাজার ৫৩৮টি ভোট।

5/6

জর্জিয়ার বর্তমান ভোটগুলি নিশ্চিত না হওয়া পর্যন্ত  গণনা শুরু করা যাবে না। ১৬টি ইলেকটোরাল কলেজ ভোটের এই রাজ্য দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভোটের পার্থক্য মাত্র এক হাজার ৫৭৯ ভোট।

6/6

মনে করা হচ্ছে ২০ নভেম্বরের আগে নির্বাচনের চূড়ান্ত ফলাফল জানা যাবে।