নিজামের শহরে গেরুয়া হাওয়া, বিরাট উত্থান BJP-র, ধাক্কা টিআরএসের

Dec 04, 2020, 23:27 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: হায়দরাবাদ পুরসভা নির্বাচনে 'হিন্দুত্ব' ও উন্নয়নকে হাতিয়ার করে ঝাঁপিয়ে পড়েছিল বিজেপি। ভোটে ফলপ্রকাশের পর খুশির হাওয়া গেরুয়া শিবিরে। জোর ধাক্কা খেল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি বা টিআরএস। ম্যাজিক ফিগার ৭৬টি আসন। তার কাছাকাছি পৌঁছতে পারল না কেউই। 

2/5

হায়দরাবাদ পুরসভায় ১৫০টি আসনের মধ্যে ১৪৯টির ফল প্রকাশ হয়েছে। একটি কেন্দ্রে ব্যালট পেপার নিয়ে সমস্যা হওয়ায় স্থগিত করা হয় ভোটগণনা। ১৪৯টির মধ্যে ৪৮টিতে জিতেছে বিজেপি। 

3/5

পুরসভায় বৃহত্তম দল টিআরএস। তারা পেয়েছে ৫৫টি আসন। ২০১৬ সালে তারা পেয়েছিল ৮৮টি আসন। গতবারের ফলাফলের নিরিখে ধাক্কা খেয়েছে তারা। মিম পেয়েছে ৪৪টি আসন।    

4/5

গতবার বিজেপির আসন সংখ্যা ছিল মাত্র ৪। সেখান থেকে এই উত্থান নৈতিক জয় হিসেবে দেখছে নেতৃত্ব। বিজেপির সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদবের কথায়, ''টিআরএসের বিকল্প একমাত্র বিজেপি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নে ভরসা রাখছেন সাধারণ মানুষ।''

5/5

উন্নয়ন তো ছিলই। হায়দরাবাদে হিন্দুত্বের তাসও ফেলেছিল বিজেপি। ভোটপ্রচারে যোগী আদিত্যনাথ বলেছিলেন, 'ক্ষমতায় আসলে হায়দরাবাদকে ভাগ্যনগর করে নামকরণ করা হবে।' ফলপ্রকাশের পর অমিত শাহ টুইট করেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উন্নয়ন রাজনীতির উপরে ভরসা রেখেছেন মানুষ।'