Gold Price today, 11th August 2021: সুখবর! বুধবার আরও কমল সোনার দাম, শহরে কত? জানুন

দাম কমেছে রুপোরও

Aug 11, 2021, 11:43 AM IST

নিজস্ব প্রতিবেদন: ফের সোনার দামে (Gold Price) পতন। স্বাভাবিকভাবেই সোনা ক্রেতাদের জন্য সুখবর। কলকাতাতেও বেশ সস্তা হয়েছে হলুদ ধাতু। দাম কমল রুপোরও। জানুন বিস্তারিত। 

1/5

ফের সোনার দামে পতন

Gold Price Dropped Again

নিজস্ব প্রতিবেদন: ফের সোনার দামে (Gold Price) পতন। স্বাভাবিকভাবেই সোনা  ক্রেতাদের জন্য সুখবর। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ (MCX) অনুযায়ী প্রতি ১০ গ্রামে গোল্ড ফিউচারের (Gold Future) দাম প্রায় ৬০০ টাকা কম হয়েছে। চারমাসে যা সর্বনিম্ন। ১০ গ্রামে দাম ৪৬ হাজার ২৯ টাকা।

2/5

কলকাতাতেও সস্তা সোনা

Gold cheaper in kolkata too

শহরেও সস্তা হয়েছে সোনা। কলকাতায় (Kolkata gold price) গতকালের তুলনায় ২০০ টাকা পতন হয়েছে সোনার দামে। ২৪ ক্যারেট পাকা সোনার প্রতি ১০ গ্রামে দাম ৪৭ হাজার ৫০ টাকা।

3/5

বুধবার দাম কত?

What is the price of Gold Today?

বুধবার কলকাতায় ২২ ক্যারেট গহনা সোনার প্রতি ১০ গ্রামে দাম ৪৪ হাজার ৬৫০ টাকা। হলমার্কযুক্ত ২২ ক্যারেট সোনার দাম ৪৫ হাজার ৩৫০ টাকা।

4/5

সোনর দামে কেন পতন?

Why does Gold Price drop?

আন্তর্জাতিক বাজারেও কম হয়েছে সোনার দামে। স্পট গোল্ডের দাাম প্রায় ২ শতাংশ পড়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরি হারানোর পরিসংখ্যান ও বিশ্বজুড়ে কোভিডের ডেল্টা ভ্যারিয়েন্টের দাপটের মাঝে আশঙ্কাতেই এই পতন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

5/5

কমেছে রুপোর দামও

Silver Price Dropped Too

সোনার দামের সঙ্গেই তাল মিলিয়ে চলে রুপো। সোনার দামে পতনের ফলে দাম কমেছে রুপোরও। বুধবার প্রতি কেজি রুপোর বাটের দাম ৬৩ হাজার ৮০০ টাকা।