Government Holidays List 2022: আগামী বছর কবে কবে ছুটি? তালিকা ঘোষণা করল রাজ্য সরকার

দেখে নিন তালিকা।

Nov 26, 2021, 17:08 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর ছুটি তালিকা ঘোষণা করল রাজ্য সরকার। এনআই আইন ১৮৮১ (N. I. Act 1881) অনুযায়ী এই ছুটি ঘোষণা করা হয়েছে।

2/6

তিনটি ছুটির তালিকা

3 List of Holidays

তিনটি ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। প্রথম তালিকায় রয়েছে পাবলিক হলিডে। এরপরের তালিকায় রয়েছে এমন কয়েকটি ছুটি যা পাবলিক হলিডের মধ্যে পড়ে না। রাজ্য সরকারি কর্মচারীরা এই ছুটি পাবেন। তৃতীয় তালিকায় রয়েছে সেকশানাল ছটির দিন। অর্থাৎ কোনও বিশেষ সম্প্রদায়ের জন্য ছুটি। 

3/6

পাবলিক হলি ডে

Public Holiday 2022 one

পাবলিক হলি ডে- ১২ জানুয়ারি (বিবেকানন্দের জন্মদিন), ২৬ জানুয়ারি (প্রজাতন্ত্র দিবস), ৫ ফেব্রুয়ারি (সরস্বতী পুজো),১৮ মার্চ (দোল), ১৪ এপ্রিল (আম্বেদকর জয়ন্তী এবং মহাবীর জয়ন্তী), ১৫ এপ্রিল (গুড ফ্রাইডে এবং বাংলার নববর্ষ)।

4/6

পাবলিক হলি ডে

Public Holiday 2022 Two

পাবলিক হলি ডে- ৩ মে (ইদ-উল-ফিতর), ৯ মে (রবীন্দ্র জয়ন্তী), ১৬ মে (বুদ্ধ পূর্ণিমা), ৯ অগাস্ট (মহরম), ১৫ অগাস্ট (স্বাধীনতা দিবস), ৩-৫ অক্টোবর (দুর্গাপুজো), ২৪ অক্টোবর (কালীপুজো), ৮ নভেম্বর (গুরু নানকের জন্মদিন)।

5/6

রবিবার পড়েছে এমন ১০টি পাবলিক হলি ডে

Public Holiday on Sunday 2022

রবিবার করে পড়েছে আরও কয়েকটি পাবলিক হলি ডে। ২৩ জানুয়ারি (নেতাজি জয়ন্তী), ১০ এপ্রিল (হরিচাঁদ ঠাকুরের জন্মদিন), ১ মে (মে ডে), ১০ জুলাই (বখরি ঈদ), ২৫ সেপ্টেম্বর (মহালয়া)।

6/6

রবিবার পড়েছে এমন ১০টি পাবলিক হলি ডে

Public Holiday on Sunday 2022

রবিবার পড়েছে এমন ১০টি পাবলিক হলি ডে- ২ অক্টোবর (গান্ধী জয়ন্তী এবং দুর্গাপুজো সপ্তমী), ৯ অক্টোবর (ফতেহা-দাওয়াজ-দাহাম এবং লক্ষ্মীপুজো), ৩০ অক্টোবর (ছঠ পুজো), ২৫ ডিসেম্বর (ক্রিসমাস)।