সরকারের ৪২০০ কোটি টাকায় কুম্ভমেলা কেন! যোগীকে নিশানা কংগ্রেসের, পাল্টা দিল বিজেপি

Oct 15, 2020, 16:34 PM IST
1/5

কুম্ভমেলা নিয়ে যোগী সরকারকে নিশানা করলেন কংগ্রেস নেতা উদিত রাজ। বৃহস্পতিবার উদিত রাজ মন্তব্য করেন, ৪২০০ কোটি টাকা খরচ করে উত্তরপ্রদেশ সরকারের কুম্ভমেলার আয়োজন করা ঠিক নয়।

2/5

উদিত রাজ এদিন বলেন, সরকারের নিজস্ব কোনও ধর্ম নেই। তাই রাজ্য সরকার কেন ধর্মীয় অনুষ্ঠানের জন্য টাকা খরচ করবে।  উত্তরপ্রদেশ সরকার ৪২০০ কোটি টাকা খরচ করে কুম্ভমেলা করে। এটি ঠিক নয়।

3/5

বুধবারই অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছেন, সরকারি টাকায় মাদ্রাসায় কোরান শিক্ষা করা যাবে না। তা যদি হয় তাহলে সরকারকে বাইবেল ও ত্রিপিটক শিক্ষার জন্যও টাকা দিতে হবে। তাই রাজ্য সরকার ঠিক করেছে আগামী নভেম্বর মাস থেকে রাজ্যের সব মাদ্রাসা বন্ধ করে দেওয়া হবে। প্রসঙ্গত, বিশ্বশর্মার ওই মন্তব্যের পরই আজ কুম্ভমেলার আয়োজন নিয়ে প্রশ্ন তুললেন উদিত রাজ। 

4/5

এদিকে, উদিত রাজের ওই মন্তব্যের পাল্টা দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর পাল্টা বলেছেন, কিছু লোক আছে যাদের কোনও সদিচ্ছ বা উন্নয়ণ করার কোনও ইচ্ছা নেই।  যখন কোনও একটি জায়গায় কয়েক কোটি মানুষ জড়ো হন তখন সেই জায়গায় পরিকাঠামোগত উন্নয়ণ করতেই হয় সরকারকে। সেটাই করা হয়েছে।

5/5

যোগী সরকারের মন্ত্রী ব্রিজেশ পাঠক বলেন, কুম্ভমেলা এখন আর শুধু দেশের ব্যাপার নয়। ওই মহামিলন অনুষ্ঠান এখন গোটা বিশ্বের ব্যাপার। এটা উত্তরপ্রদেশ সরকারের বিষয় আর নেই। ওই মেলায় লাখ লাখ মানুষ অংশ নেন।