করোনা সতর্কতায় নবজাতকদের জন্য বিশেষ মাস্ক বানাল থাইল্যান্ডের হাসপাতাল

Apr 11, 2020, 13:10 PM IST
1/5

করোনভাইরাসে আক্রান্ত হতে পারে ছোট্ট শিশু। বিশেষ করে হাসপাতালে যেখানে বহু মানুষের সংস্পর্ষে শিশুরা আসে, সেখানে সংক্রমণের সম্ভাবনা থেকেই যায়। আর সে কথা মাথায় রেখেই থাইল্যান্ডের প্রারাম নাইন হাসপাতালে নবজাতক শিশুদের জন্য তৈরি করা হয়েছে বিশেষ সুরক্ষামূলক ফেস শিল্ড। 

2/5

নবজাতক শিশুদের মাথায় পরানো এই ফেস শিল্ডের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শিশুদের জন্য সতর্কতামূলক এই ব্যবস্থার প্রশংসা করেছে নেটিজেনরা। 

3/5

ফাইবারের তৈরি এই ফেস শিল্ড অনেকটা ঝালাইকর্মীদের প্রোটেকশন মাস্কের মতো। হালকা ফাইবারের তৈরি এই শিল্ড শিশুদের মাথার সঙ্গে পরিয়ে দেওয়া হচ্ছে। মেটার্নিটি ওয়ার্ডের সকল নবজাতককেই দেওয়া হচ্ছে এই প্রোটেক্টিভ শিল্ড।

4/5

হাসপাতাল সূত্রে খবর বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত নবজাতকদের সংখ্যা বেশি নয়। প্রায় সব হাসপাতালেই মেটার্নিটি ওয়ার্ডে অতিরিক্ত সতর্কতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলা হয়। তা সত্ত্বেও বাড়তি সচেতনতার জন্য এই প্রয়াস। নবজাতকদের জন্য বিশেষভাবে বানানো এই ফেস শিল্ডে তাদের কোনও অসুবিধা হবে না বলেও আশ্বাস হাসপাতাল কর্তৃপক্ষের।

5/5

শুক্রবার পর্যন্ত থাইল্যান্ডে মোট ২,৪৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মোট ৩৩ জন কোভিড-নাইন্টিন-এ প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার থেকে শুক্রবার, ২৪ ঘণ্টায় প্রায় ৫০ জন ব্যক্তি নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।