Kylian Mbappe: স্বপ্নের ক্লাবে এমবাপে, ধনবর্ষায় বিশ্বকাপ জয়ী, কত টাকা পাবে জানেন?

How Much Money Real Madrid Will Give To Cristiano Ronaldo: রিয়ালে যোগ দিয়ে ধনবর্ষায় ভেসে যাবেন ২৫ বছরের বিশ্বকাপ জয়ী কিলিয়ান এমবাপে।  

| Jun 04, 2024, 15:49 PM IST
1/7

জল্পনার অবসান, এমবাপে রিয়ালে

Kylian Mbappe Joins Real Madrid

দীর্ঘ সাত বছরের টালবাহানার পর অবশেষে রিয়াল মাদ্রিদে সই করলেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার নিঃসন্দেহে এই প্রজন্মের অন্য়তম সেরা। খুব কম ফুটবলারই তাঁর চেয়ে ভালো তে-কাঠি চেনেন।   

2/7

অবশেষে পিএসজির নাগপাশ থেকে মুক্ত এমবাপে

Kylian Mbappe vs PSG

২০১৭ সালে মোনাকো থেকে প্য়ারিস সঁ জঁরমে এসেছিলেন এমবাপে। বিগত সাত বছর ট্রান্সফার উইন্ডোতে বাজার সরগরম করেছেন এমবাপে। বারবার শোনা গিয়েছে যে, তিনি নাকি রিয়ালে আসবেন। কিন্তু কোনওবারই তা বাস্তবায়িত হয়নি। পিএসজি প্রধান নাসের আল-খেলাইফি কোনও না কোনও চুক্তির ছুতোনাতায় তাঁকে আটকেই রাখেন ক্লাবে। অবশেষে গত মাসে পিএসজি-এমবাপের দড়ি টানাটানি শেষ হয়।  

3/7

এমবাপের আইডল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

Kylian Mbappe Idolize Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলতে এমবাপে পাগল। একথা সারা বিশ্ব সংসার জানে। বরাবরই এমবাপে চেয়েছেন সর্বকালের অন্য়তম সেরা ফুটবলারের খেলে যাওয়া ক্লাবের জার্সি গায়ে চাপাতে। ফলে এমবাপের স্বপ্নের ক্লাব ছিল রিয়াল মাদ্রিদই। একটা সময়ে ছিল যখন এমবাপের ঘরের দেওয়ালে তাঁর স্বপ্নের নায়ক রোনাল্ডোর ছবিই থাকত। ছোট্ট এমবাপের সেই ছবিও পরে ভাইরাল হয়।  

4/7

এমবাপের আবেগি পোস্ট রিয়ালকে নিয়ে

Kylian Mbappe On Real Madrid

এমবাপে তাঁর শৈশবের রিয়াল মাদ্রিদের স্মৃতির সরণিতে হেঁটেছেন। সিআর সেভেনের সঙ্গে ছবি শেয়ার করে লিখেছেন, 'স্বপ্ন সত্য়ি হল। খুবই খুশি এবং গর্বিত স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে। এই মুহূর্তে আমি যে কত'টা রোমাঞ্চিত, তা বলে বোঝাতে পারব না। মাদ্রিদিস্তা, তোমাদের সঙ্গে দেখা করার জন্য় তর সইছে না। অবিশ্বাস্য় সমর্থনের জন্য় ধন্য়বাদ। হালা মাদ্রিদ।'  

5/7

এমবাপেকে কিন্তু ছাড়তে হবে অলিম্পিক্সের জন্য়

Kylian Mbappe in Paris Olympics 2024

আগামী ২৬ জুলাই থেকে ১১ অগাস্ট পর্যন্ত চলবে অলিম্পিক্স। 'গ্রেটেস্ট শো অন আর্থ'এ ফ্রান্সের হয়ে খেলার জন্য়, এমবাপেকে ছাড়তেই হবে। সেকথা কিছুদিন আগেই সাফ জানিয়ে দিয়েছিলেন তাঁর দেশের খেলাপাগল প্রেসিডেন্ট  ইমানুয়েল ম্যাক্রোঁ। গত মাসে ম্য়াক্রোঁ তাঁর এক্স হ্য়ান্ডেলে ভিডিয়ো পোস্ট করে বলেছেন, 'এমবাপের পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়া নিয়ে আমার নির্দিষ্ট করে কিছু বলার নেই। তবে আমি রিয়ালের উপর আস্থাশীল যে, ওরা এমবাপেকে জাতীয় দলের সঙ্গে অলিম্পিক্স খেলার জন্য় ছাড়বে। আমি নিশ্চিত। তবে আমি ওর তথাকথিত ভাবী ক্লাবের উপর সর্বোচ্চ চাপ দেব যাতে ওকে ফ্রান্সের সঙ্গে খেলতে দেওয়া হয়।'  

6/7

এখন প্রশ্ন এমবাপে কত টাকা পাবেন রিয়ালে?

Real Madrid Will Give €125m Signing Bonus

ফ্রি ট্রান্সফারে আসা এমবাপে পাঁচ বছরের জন্য় ১২৫ মিলিয়ন ইউরোর সাইনিং বোনাসে চুক্তিবদ্ধ হয়েছেন। কম করে ১৫ মিলিয়ন ইউরো তিনি পাবেন বেতন বাবদ। তা বেড়ে ২০ মিলিয়ন ইউরোও হতে পারে। প্রতি বছরই এমবাপের বেতন বাড়বে। এখানেই শেষ নয়। ইমেজ রাইটের ৮০ শতাংশও পাবেন এমবাপে।  

7/7

ধনবর্ষায় রোনাল্ডো-মেসিকে ছুঁয়ে ফেলবেন এমবাপে!

 Kylian Mbappe Is Going To Be Highest Paid Footballer

১২৫ মিলিয়ন ইউরো তো এমবাপে পাবেন শুধু রিয়াল থেকেই। এরপর ব্য়ক্তিগত ক্য়ারিশ্মায় বিজ্ঞাপন ও এনডোর্সমেন্ট তো এমবাপের রয়েছেই। মনে করা হচ্ছে সেখান থেকে তিনি আরও ২০ মিলিয়ন ইউরো উপার্জন করবে। যার ফলে 'হায়েস্ট পেইড ফুটবলার'দের তালিকায় মেসি-রোনাল্ডোর ঘাড়েই নিঃশ্বাস ফেলবেন।