মাস্ক বাঁচিয়ে কীভাবে সুন্দর করে MakeUp করবেন? জেনে নিন সহজ উপায়

Jul 20, 2021, 18:51 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন:  করোনার দাপটে দীর্ঘদিন গৃহবন্দি মানুষ। বাড়ি থেকে বেরনোর সুযোগ কম বললেই চলে। Work From Home এর একঘেয়েমি কাটিয়ে বাড়িতে থেকে কমবেশি সবাই বন্ধু-আত্মীয়দের সঙ্গে দেখা করার  জন্য বাইরে যাচ্ছেন, আর বাইরে গেলেই মাস্ক অনিবার্য, তবে মাস্ক পরেও কিন্তু মেক-আপ করাই যায়, কীভাবে মাস্ক পরেও  মেক-আপ করবেন জেনে নিন।       

2/8

পছন্দের জামাকাপড় আর কসমেটিক্সে আলমারি ঠাসা থাকলেও সব সময় তা পরতে ইচ্ছে করছে না। কারণ কোথাও বেরনোর নেই। 

3/8

বাড়ির থেকে বেরোলে মাস্ক আবশ্যক। মাস্ক পরতেই হবে। নইলে কোনও ভাবেই ঠেকানো যাবে না করোনাকে। এবার লিপস্টিক, কাজল সব এতদিন ধরে বাক্সবন্দি হয়ে রয়েছে যে সুযোগ পেলেই সকলে সেগুলোর সদব্যবহার করতে চান। কিন্তু মাস্ক পরে লিপস্টিক পরলে সেটা দেখাই যাবে না। লিপস্টিক পরার হাজারো ঝক্কি। সেই সঙ্গে অতিরিক্ত গরম-ঘামে মেকআপও গলে যাচ্ছে, গরমে ঘামে মেকআপ গললেই ত্বকের সমস্যা হবে। ব্রণর সমস্যা বাড়বে। র‍্যাশ হতে পারে। তাই  জেনে নিন মাস্ক বাঁচিয়ে কীভাবে সুন্দর করে মেকআপ করবেন 

4/8

বাড়িতেই রূপচর্চা করুন। ঘরোয়া উপায়েই  ব্যবহার করুন ফেস-প্যাক ফলে ত্বক থাকবে মসৃণ। সেই সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। এতে শরীর আর মন দুই ভালো থাকবে।

5/8

করোনার সময়ে হালকা মেকআপ ব্যবহারের চেষ্টা করুন। এতে ত্বক যেমন ভালো থাকবে সেই সঙ্গে মাস্কেও মেক-আপ কম লাগবে।

6/8

লকডাউনের জেরে বন্ধ পার্লার। নিয়মিত থ্রেডিং না করায়  এই সমস্যার সমাধান হল মোটা করে ভ্রূ এঁকে নেওয়া। সেই সঙ্গে ভ্রূ জেল ব্যবহার করতে পারেন। ব্লাশার ব্যবহার করুন। এতে চোখে, মুখে অন্যরকম দীপ্তি ফুটে উঠবে। মাস্কের উপর দিয়ে দেখতে ভাল লাগবে। 

7/8

মাস্ক ব্যবহারের সময় ডিপ রঙের কোনও লিপস্টিক ব্যবহার না করে, এতে  মাস্কে লিপস্টিক  লেগে যাওয়ার সম্ভাবনা থাকে না।  লিপজেল বা হালকা কোনও লিপস্টিক ব্যবহার করতে পারেন।

8/8

Corona কালে মাস্কের উপর সবার আগে চোখেই আকৃষ্ট হয়, তাই নজর দিন আই মেকআপে। কাজলের সঙ্গে মাস্কারা ব্যবহার করুন। এতে চোখ আরও বেশি আকর্ষণীয় লাগবে। সেই সঙ্গে  আইশ্যাডো ব্যবহার করতে পারেন।