WhatsApp New Feature: একই নম্বরে হোয়াটসঅ্যাপে নিজেই নিজেকে মেসেজ করতে পারবেন এবার

খুব তাড়াতাড়ি ফের এক নয়া ফিচার নিয়ে হাজির হচ্ছে এই অ্যাপ। যেখানে নাকি এবার নিজেই নিজেকে মেসেজ করতে পারবেন ব্যবহারকারীরা। 

Nov 28, 2022, 21:58 PM IST
1/6

পূজা দাস: হোয়াটসঅ্যাপ ছাড়া এখন যেন গোটা দুনিয়া অচল এবং দিনের পর দিন নানান আরও সুযোগ সুবিধার পথ খুলে দিচ্ছে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। নিত্যনতুন সব ফিচার দিয়ে রীতিমতো তাক লাগাচ্ছে হোয়াটসঅ্যাপ। খুব তাড়াতাড়ি ফের এক নয়া ফিচার নিয়ে হাজির হচ্ছে এই অ্যাপ। যেখানে নাকি এবার নিজেই নিজেকে মেসেজ করতে পারবেন ব্যবহারকারীরা। কী কী সুবিধা মিলবে এই নতুন ফিচারটি থেকে?

2/6

‘Message Yourself’ নামে এই নতুন ফিচারটিতে ব্যবহারকারীরা সুযোগ পাবেন নিজেদের সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলার। অনেকেরই অভিযোগ ছিল, নিজেদের প্রয়োজনীয় বিষয় অনেক সময়ই তাঁরা মনে রাখতে পারেন না। অথবা কোনও বিষয় চটজলদি নোট করার হলেও হোয়াটস অ্যাপ তাঁদের সাহায্য করতে পারে না। তবে এই ফিচারটির কারণে এবার সেই সমস্যা থেকে মুক্তি পাবেন বব্যহারকারীরা।

3/6

আগামী কয়েক মাসের মধ্যেই অ্যান্ড্রয়েড ইউজার থেকে শুরু করে আইফোন ব্যবহারকারীরা প্রত্যেকেই এই সুবিধা ভোগ করতে পারবেন। কীভাবে নিজের হোয়াটসঅ্যাপে চালু করবেন এই ফিচারটি?

4/6

হোয়াটসঅ্যাপে অটো আপডেট মোড অন করা না থাকলে, প্রথমেই সেটিকে আপডেট করে নিতে হবে। কারণ আপডেট করা না থাকলে এই ফিচারটি আপনি নিজের ফোনে চালু করতে পারবেন না।

5/6

আপডেট করার পর আপনার ফোনে হোয়াটসঅ্যাপটি আবার খুলুন।  ‘creat new chat’ অপশনটিতে ক্লিক করুন। তাহলেই আপনি নিজের নম্বরটি আপনার ফোনের সমস্ত কনট্যাক্টের লিস্টে সবার উপরে দেখতে পাবেন।

6/6

যদি আপডেট করার পরেও আপনার ফোনে এই ফিচারটি চালু না হয়। সেক্ষেত্রে আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে। আপডেট হয়ে গেলেই এই ফিচারটি সুবিধা ভোগ করতে পারবেন।