বুধবার থেকে ট্রেন; যাত্রীদের জন্য অবশেষে প্রস্তুত হাওড়া স্টেশন

Nov 09, 2020, 12:19 PM IST
1/5

আজ, সোমবার নবান্নে রেল-রাজ্য চূড়ান্ত বৈঠকের পর পরশু থেকেই রাজ্যে গড়াবে লোকাল ট্রেনের চাকা। তার আগে সাজো-সাজো রব হাওড়া স্টেশনের পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখায়। কেননা, রাজ্যের অসংখ্য মানুষ আগ্রহের সঙ্গে ট্রেনের অপেক্ষা করছেন।

2/5

কিন্তু অপেক্ষা করলেও মানুষের মধ্যে যে রেলযাত্রার ক্ষেত্রে উপযুক্ত পরিমাণ সচেতনতাও থাকবে, এমন গ্যারান্টি কেউই দিতে পারবেন না। আর তখনই কোভিড-পরিস্থিতি রাতারাতি খারাপ হয়ে পড়া শুধু সময়ের অপেক্ষা। ফলে রেল তার দায়িত্ব পূর্ণ ভাবে পালন করতে কোমর বেঁধে নেমে পড়েছে। 

3/5

জোরকদমে চলছে স্টেশন স্যানিটাইজ করা, রেলকামরা রক্ষণাবক্ষেণ-- কোথাও কোনও শৈথিল্য রাখছে না রেল। সব মিলিয়ে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। সবটাই যাত্রীদের সুরক্ষার কথা মনে রেখে।

4/5

প্লাটফর্মে গোল দাগ এঁকে দেওয়া হয়েছে। প্রত্যাশা করা হচ্ছে, যাত্রীরা অনর্থক ভিড় না বাড়িয়ে শারীরিক দূরত্ব রক্ষা করেই ট্রেনযাত্রায় সামিল হবেন। তবে, পিক আওয়ার্সে সত্যিই এই সব সুরক্ষাবিধি মানুষ মেনে চলবেন কিনা, সেটা একটা বড় জিজ্ঞাসা।  

5/5

স্টেশন ও ট্রেন স্যানিটাইজেশনের পাশাপাশি প্লাটফর্মে 'মেডিক্যাল অ্যাসিসট্যান্স বুথ'ও রাখা হচ্ছে। প্লাটফর্মে থাকছে মেডিক্যাল টিমের বসার জায়গাও।  সমস্ত কাজ জরুরিভিত্তিতে তদারকি করছেন রেলের পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখার উচ্চপদস্থ আধিকারিকরা।