ICC World Cup 2019: বিলেতে বিশ্বকাপ! ১০ দেশ, ৪৮ ম্যাচ, ৪৬ দিন, তৈরি ১১ যুদ্ধক্ষেত্র

| May 29, 2019, 19:57 PM IST
1/12

1

পঞ্চমবার ক্রিকেট বিশ্বকাপের আসর বসতে চলেছে ইংল্যান্ডে। ১০ দেশ। ৪৮ ম্যাচ। ৪৬ দিন। ইংল্যান্ড ও ওয়েলসের ১১টি স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ম্যাচগুলি।  

2/12

2

১. ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড,ব্রিস্টল : ব্রিস্টল শহরে এই স্টেডিয়ামটির দর্শকআসন সংখ্যা ১৭,৫০০। বিশ্বকাপের ৩টি ম্যাচ হবে এখানে।    

3/12

3

২. সোফিয়া গার্ডেন্স, কার্ডিফ : কার্ডিফ ক্রিকেট গ্রাউন্ড হিসেবেই এটি বেশি পরিচিত৷ ওয়েলসের এই স্টেডিয়ামে দর্শকআসন সংখ্যা ১৫,৬৪৩। বিশ্বকাপের চারটি ৪টি ম্যাচ রয়েছে এই স্টেডিয়ামে।  

4/12

4

৩. দ্য ওভাল, লন্ডন : লন্ডনের দ্য ওভালেই হবে ২০১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ৷ ৩০ মে ইংল্যান্ডের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা। দর্শকআসন সংখ্যা ২৫,০০০। উদ্বোধনী ম্যাচ ছাড়াও বিশ্বকাপের আরও চারটি ম্যাচ হবে এখানে৷

5/12

5

৪. এজবাস্টন, বার্মিংহ্যাম : বার্মিংহ্যামে এই স্টেডিয়ামের দর্শক সংখ্যা ২৫,০০০। একটি সেমি ফাইনালসহ বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ হবে এজবাস্টনে।

6/12

6

৫. লর্ডস : ক্রিকেটের মহাতীর্থ। ব্রিটিশদের গর্ব। লন্ডনের বিখ্যাত ক্রিকেট স্টেডিয়াম লর্ডস। এখানেই হবে ২০১৯ বিশ্বকাপের ফাইনাল৷ দর্শকআসন সংখ্যা ২৮,০০০৷ ফাইনাল সহ মোট ৫টি ম্যাচ হবে লর্ডসে।  

7/12

7

৬. ওল্ড ট্র্যাফোর্ড : ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড গ্রাউন্ডে দর্শক আসন সংখ্যা ২৬,০০০। বিশ্বকাপের মোট ৬টি ম্যাচ রয়েছে এই স্টেডিয়ামে। যার মধ্যে একটি সেমিফাইনালও রয়েছে৷

8/12

8

৭. হেডিংলে, লিডস : লিডসের হেডিংলে স্টেডিয়ামের আসনসংখ্যা ১৮,০০০। বিশ্বকাপের ৪টি ম্যাচ হবে এই স্টেডিয়ামে।

9/12

9

৮. রিভারসাইড গ্রাউন্ড : চেস্টার-লি-স্ট্রিটের এই স্টেডিয়ামে ২০,০০০ দর্শক বসে খেলা দেখতে পারবেন। বিশ্বকাপের ৩টি ম্যাচ হবে এখানে।

10/12

10

৯. ট্রেন্ট ব্রিজ: ১৭,৫০০ দর্শক আসন বিশিষ্ট ট্রেন্ট ব্রিজ স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ৫টি ম্যাচ।  

11/12

11

১০. রোজ বোল: সাউদাম্পটনের এই স্টেডিয়ামে দর্শক আসন ২৫,০০০। রোজ বোলে বিশ্বকাপের ৫টি ম্যাচ হবে৷  

12/12

12

১১. কাউন্টি গ্রাউন্ড, টনটন: টনটন শহরের এই ছোট্ট মাঠ কাউন্টি গ্রাউন্ডে ১২,৫০০ দর্শক বসে খেলা দেখতে পারবেন৷ বিশ্বকাপের ৩টি ম্যাচ হবে এখানে।