গভীর রাতে বিধাননগরে আন্দোলনকারী প্রাথমিক চাকরিপ্রার্থীদের তুলে দিল পুলিস

Dec 03, 2020, 09:35 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: গভীর রাতে আচার্য সদনের সামনে থেকে আন্দোলনকারীদের সরিয়ে দিল বিধাননগর পুলিস। জায়গা খালি করা নিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা।  

2/5

গভীর রাতে আচার্য সদনের সামনে থেকে আন্দোলনকারীদের সরিয়ে দিল বিধাননগর পুলিস। জায়গা খালি করা নিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা।

3/5

তাঁদের শিয়ালদহ স্টেশন চত্ত্বরে ছেড়ে দেওয়া হলে বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। রাত দুটো নাগাদ শিয়ালদা স্টেশন চত্ত্বরে ফের অবস্থানে বসেন বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা।   

4/5

তাঁদের অভিযোগ, পুলিস বলপ্রয়োগ করে শান্তিপূর্ণ আন্দোলনকে তুলে দিয়েছে। নিয়োগের দাবিতে মঙ্গলবার স্কুল সার্ভিস কমিশনের কার্যালয় সল্টলেকের আচার্য ভবনের সামনে অনির্দিষ্টকালের অবস্থানে বসেন গোটা রাজ্যের কয়েকশ আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা।  গতকাল ১টা নাগাদ বিধাননগর পুলিস আন্দোলনকারীদের উঠে যেতে বাধ্য করে। পুলিসের পক্ষ থেকে জানানো হয় ইতিমধ্যে শিক্ষামন্ত্রীর সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক হয়েছে।   

5/5

পুলিসের দাবি, আলোচনার পর আন্দোলনকারীরা অবস্থান তুলে নেবে বলে আগেই জানিয়েছিল। যদিও আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা গোটা বিষয়টা অস্বীকার করেছেন।